চট্টগ্রাম শুক্রবার, ০২ জুন, ২০২৩

সর্বশেষ:

৩১ জানুয়ারি, ২০২৩ | ২:৪২ অপরাহ্ণ

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপে করা আচরণ নিয়ে মেসির দুঃখপ্রকাশ

কাতার বিশ্বকাপ শেষ হওয়ার দেড়মাস পরও আলোচনা চলছে চ্যাম্পিয়ন আর্জেন্টিনাসহ বিভিন্ন দলের উদযাপন নিয়ে। এবার কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডের বিপক্ষে ম্যাচে করা আচরণের জন্য দুঃখপ্রকাশ করেছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি।

 

 

সম্প্রতি কয়েকদিন ধরেই বিভিন্ন দলের উদযাপন ও ম্যাচ পরবর্তী আচরণ নিয়ে মেতে আছেন ফুটবল সংশ্লিষ্টরা। এর আগে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা বিভিন্ন দলের ওপর খড়ক নেমে আসার হুঁশিয়ারি দেন।

 

 

কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা-নেদারল্যান্ডসের ম্যাচে দু’দলের ফুটবলাররা বেশ কয়েকবার মুখোমুখি অবস্থানে চলে যায়। ২-২ গোলে ড্রয়ের পর ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে ম্যাচ জিতে নেয় আর্জেন্টিনা। ম্যাচ শেষে আর্জেন্টিনার ফুটবলাররা একপ্রকার অসভ্য আচরণ প্রদর্শন করেন বলে অভিযোগ তুলেন অনেকে। তাদের মতে, মেসির মত ফুটবলারও ডাচ কোচ লুইস ফন গালের মত সম্মানিত ব্যক্তিত্বের সামনে গিয়ে আঙ্গুল তুলে কথা বলেন।

 

 

শুধু তাই নয়, ৭৩তম মিনিটে পেনাল্টি থেকে মেসি গোল করেন, তখন তিনি লুইস ফন গালের সামনে গিয়ে তাকে ইঙ্গিত করে, দুই হাত কানের কাছে তুলে নিয়ে বাজে উদযাপন করেন। এমন আচরণের জন্য তখন থেকেই সমালোচিত হতে থাকেন আর্জেন্টিনার ফুটবলাররা। উল্টো মেসি অভিযোগ করেন, ম্যাচ শুরুর আগে কথা বলতে গিয়ে আর্জেন্টিনাকে নাকি অসম্মান করেছিলেন ফন গাল।

 

 

প্যারিসে অ্যান্ডি কুজনেটজফকে দেয়া এক সাক্ষাৎকারে লিওনেল মেসি বলেন, ‘আমি জানি ফন গাল কী বলেছিলেন। তবে, সেই ঘটনাটি (গোল উদযাপন) ওই মুহূর্তে ঘটে গিয়েছিলো। যা আমি করেছি, তা কোনভাবেই নিজে থেকে পছন্দ করি না। এমনকি যা ঘটেছে তারপরও পছন্দ করছি না। ওটা ছিল ওই মুহূর্তের নার্ভাসনেসের ফসল এবং খুব দ্রুতই তা ঘটে গিয়েছিলো।’

 

 

এই বিশ্বকাপ মেসিকে দু’হাত ভরে দিয়েছে। পূর্ণতা দিয়েছে তার খেলোয়াড়ি জীবনকেও। এ বিষয়ে তিনি বলেন, ‘জাতীয় দলের হয়ে এখন আমি সব পেয়েছি, যা পেতে আমি সব সময় স্বপ্ন দেখতাম। যদি আমাকে কোন সেরা মুহূর্তের কথা জিজ্ঞাসা করা হয়, তাহলে আমি বলবো যে বিশ্বকাপ ট্রফি হাতে তুলে নেয়ার মুহূর্তটাই আমার জীবনের সেরা। এটা আমার ক্যারিয়ারের শেষ পর্যন্ত থাকবে। এখানেই বৃত্তের শেষ হয়ে গেছে।’

 

 

 

পূর্বকোণ/এএস/এএইচ

 

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট