চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

প্রথমবারের মতো বিশ্বকাপ শ্যুটিংয়ের ফাইনালে বাংলাদেশের কলি

স্পোর্টস ডেস্ক

২৮ জানুয়ারি, ২০২৩ | ৮:৫৩ অপরাহ্ণ

নারীদের বিশ্বকাপ শ্যুটিংয়ে প্রথমবারের মতো ফাইনালে উঠেছেন বাংলাদেশি কামরুন নাহার কলি। শনিবার (২৮ জানুয়ারি) ১০ মিটার এয়াররাইফেল একক ইভেন্টে সেরা আটে জায়গা করে নিয়ে তিনি চমক দেখিয়েছেন।

ইন্দোনেশিয়ার জাকার্তায় বাছাইয়ে ৫৩ জন শুটারদের মধ্যে কলি ৬২৮.৪ স্কোর করে ষষ্ঠ হন। তবে ফাইনালটা অবশ্য ভালো হয়নি তার। ফাইনালে ১৪৮.৫ স্কোর করে আটজনে হয়েছেন অষ্টম। তবুও কলির এবারের পারফর্ম্যান্স ইতিহাসগড়া, যা নতুন করে এই ইভেন্টে আশা জাগাচ্ছে। কারণ নিকট-অতীতে বাংলাদেশের কোনও শ্যুটার এমন পারফর্ম্যান্স দেখাতে পারেননি।

 

কোচ গোলাম মহিউদ্দিন শিপলু বলেন, ‘বিশ্বকাপ শুটিংয়ে ফাইনালে খেলা বাংলাদেশের কোন শ্যুটারের জন্য দারুণ ব্যাপার। আমরা কখনও ফাইনালে খেলতে পারিনি। কামরুন নাহার সেটা করে দেখিয়েছে। আমরাও যে চেষ্টা করলে পারি এটা তারই প্রমাণ। পোল্যান্ড, ডেনমার্ক, অস্ট্রিয়াসহ বিশ্বের ৫২টি দেশ অংশ নিয়েছে ইভেন্টটিতে।’

কামরুন নাহার কলি জানান, ‘আমাদের সবারই ঢাকায় অনুশীলনে ৬২৮ থেকে ৩০ স্কোর হয়েছিল। জাকার্তায় বাছাইয়ে তা আমি ধরে রেখেছি। তবে ফাইনাল রাউন্ডে ভালো করা যায়নি।’

 

এদিন দেশের অন্য তিন শ্যুটার সাইরা আরিফিন ৬২৬.৫ স্কোর করে ১৫তম, নাফিসা তাবাসুম ৬২৬.৫ স্কোর করে ১৬তম ও সাজিদা হক ৬২৩.০ স্কোর করে ৩১তম হয়েছেন।

 

পূর্বকোণ/এএস/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট