চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী, ২০২৩

৬ জানুয়ারি, ২০২৩ | ১১:২৬ পূর্বাহ্ণ

অনলাইন ডেস্ক

অবসরে যাচ্ছেন কাতার বিশ্বকাপের সেই রেফারি!

কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা ও নেদারল্যান্ডসের ম্যাচে ১৯টি কার্ড দেখিয়েছিলেন স্প্যানিশ রেফারি অ্যান্তোনি মাতেও লাহোজ। ওই ম্যাচের পরে বিশ্বকাপে আর দায়িত্ব পালনের সুযোগ পান নি তিনি।

ম্যাচে কার্ড দেখানো নিয়ে প্রশ্ন করায় লিওনেল মেসিকেও কার্ড দিয়েছিলেন তিনি। ম্যাচের পরে মেসি-মার্টিনেজরা রেফারির সমালোচনা করেছিলেন। ডাচ মিডফিল্ডার ফ্রেঙ্কি ডি জং বিষয়টি নিয়ে বলেছিলেন, ‘বিশ্বকাপের কেলেঙ্কারি’।

এরপর লা লিগায় বার্সেলোনা ও এস্পানিওয়েল ম্যাচে ১৭টি কার্ড দেখান ৪৩ বছর বয়সী রেফারি লাহোজ। এছাড়া চ্যাম্পিয়ন্স লিগ, কোপা দেল রে’তে তার অহরহ কার্ড দেখানোর রেকর্ড আছে। বৃহস্পতিবার কোপা দেল রে’র ম্যাচে কোন খেলোয়াড়কে কার্ড না দিলেও সেভিয়ার কোচ হোর্হে সাম্পাওলিকে কার্ড দেখান তিনি।

তার এই কার্ড দেখানোর নেশার কারণে তিনি তীব্র সমালোচনার শিকার হয়েছেন। স্প্যানিশ ফুটবল কর্তৃপক্ষ তাকে আপাতত এক সপ্তাহ ম্যাচ পরিচালনার দায়িত্ব না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। ওই ঘটনায় একটু ধাক্কা খেয়েছেন লাহোজ। তিনি এখন রেফারিং ক্যারিয়ার থেকে অবসর নেওয়ার কথা ভাবছেন।

ক্রীড়া সাংবাদিক গাটসল এডুলের বরাত দিয়ে ফুটবল বিষয়ক সংবাদ মাধ্যম গোল ডটকম এমনটাই জানিয়েছে। এছাড়া অন্যান্য স্প্যানিশ সংবাদ মাধ্যম জানিয়েছে, লাহোজ তার বাঁশি তুলে রাখতে যাচ্ছেন। তবে সেটা চলতি মৌসুম শেষে। এখন দেখার বিষয় চলতি মৌসুমে লাহোজ কয়টা ম্যাচ পরিচালনার দায়িত্ব পান। বড় কোন ম্যাচে তাকে দায়িত্ব দেওয়া হয় কিনা।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট