চট্টগ্রাম বুধবার, ০৮ ফেব্রুয়ারী, ২০২৩

সর্বশেষ:

১ জানুয়ারি, ২০২৩ | ১১:০১ পূর্বাহ্ণ

এনজো ফের্নান্দেসকে পেতে ১৩১০ কোটি টাকা খরচেও রাজি চেলসি

বিশ্বকাপ জয়ের পর আর্জেন্টাইন ফুটবলাররা ইউরোপীয় পরাশক্তিদের নজরে পড়ে গেছেন। এনজো ফের্নান্দেস যে পড়বেন, তা একরকম নিশ্চিতই ছিল। বিশ্বকাপের সেরা উদীয়মান খেলোয়াড় যে ছিলেন তিনি! তাকে পেতে রীতিমতো কাড়াকাড়িই পড়ে যাচ্ছে ইউরোপীয় দলগুলোর মধ্যে। তবে তাদের এই লড়াইয়ে সবার চেয়ে এগিয়ে আছে চেলসি। এনজোর জন্য ১৩১০ কোটি টাকা খরচেও রাজি দলটি।

বেনফিকায় যোগ দেওয়ার পর থেকেই দারুণ পারফর্ম করে যাচ্ছেন এনজো। আর্জেন্টাইন এই মিডফিল্ডার পিএসজি জুভেন্তাসের মতো দলের গ্রুপ থেকে বেনফিকার সেরা দল হয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় ওঠায় বড় ভূমিকাই রেখেছিলেন।

এরপর বিশ্বকাপেও নিজের জাত চিনিয়েছেন তিনি। করেছেন এক গোল, করিয়েছেন আরেকটি গুরুত্বপূর্ণ গোল। দল যে ৩৬ বছর পর বিশ্বকাপ জিতেছে, তাতেও রেখেছেন বড় ভূমিকা। তাতেই বিশ্বকাপের সেরা উদীয়মান খেলোয়াড় হিসেবে স্বীকৃতি পান তিনি।

এমন পারফর্ম্যান্সের পর ইউরোপীয় জায়ান্টদের নজরে পড়ে যাওয়ার বিষয়টাও অনেকটা নিশ্চিত ছিল। সেটা হয়েছেও। শুরুতে লিভারপুল, এখন চেলসি তাকে পেতে চাইছে নিজেদের দলে।

টিওয়াইসি স্পোর্টসের সাংবাদিক সেজার লুইস মার্লো জানাচ্ছেন, চেলসি ও বেনফিকা এনজোর ভবিষ্যৎ নিয়ে বসেছে আলোচনায়। যার ফলে তাকে ইংলিশ প্রিমিয়ার লিগে দেখার সম্ভাবনাটা বাড়ছে ক্রমেই।

চেলসি ১৩১০ কোটি টাকায় তাকে পেতে চাইছে। এখন দুই পক্ষের কথা চলছে চুক্তির বিভিন্ন শর্ত ও কাঠামো নিয়ে।

আলোচনা চললেও চুক্তিটা করা সহজসাধ্য হবে না মোটেও। তবে চেলসি জোর চেষ্টাই চালাচ্ছে তাকে পাওয়ার জন্য। এই দলবদল শেষমেশ যদি বাস্তবে রূপ নেয়ই, তাহলে এনজোর সাবেক ক্লাব রিভারপ্লেট এই চুক্তি থেকে পাবে সাড়ে তিনশ কোটি টাকা!

 

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট