চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী, ২০২৩

সর্বশেষ:

৩০ ডিসেম্বর, ২০২২ | ১২:১২ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

পেলের মৃত্যু : ক্রীড়া প্রতিমন্ত্রীর গভীর শোক প্রকাশ

ফুটবলের রাজা ‘কালোমানিক’ ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার পেলের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। শোকবার্তায় প্রতিমন্ত্রী কিংবদন্তি ফুটবলার পেলের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

 

 

শোক বার্তায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘বিশ্ব ফুটবলের এক বিস্ময়কর প্রতিভা ছিলেন ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার পেলে। তিনি ফুটবল ইতিহাসে একমাত্র ফুটবলার হিসেবে তিনটি বিশ্বকাপ জয়ের মহানায়ক ছিলেন। ১৯৫৮ সালে যখন ব্রাজিল বিশ্বকাপ জয় করে, তখন পেলের বয়স ছিল কেবল ১৭ বছর। এরপর ১৯৬২ এবং ১৯৭০ সালেও বিশ্বকাপ জয়ে নেতৃত্ব দেন তিনি। তিনি ব্রাজিলের জাতীয় দলের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। কালো মানিক খ্যাত বিশ্ব ফুটবলের এ সম্রাটের মৃত্যু বিশ্ব ক্রীড়াঙ্গনে এক অপূরণীয় ক্ষতি। তিনি তার অনবদ্য কীর্তিগাঁথার মাধ্যমে বিশ্বের কোটি কোটি ভক্তের হৃদয়ে অনন্তকাল বেঁচে থাকবেন।’

 

 

প্রসঙ্গত, পেলে দীর্ঘদিন ধরে ক্যান্সারে আক্রান্ত ছিলেন। কাতার বিশ্বকাপ চলাকালে তার শারীরিক অবস্থার চরম অবনতি ঘটেছিল। ফলে এসময় তার শরীরে ক্যান্সারের কেমো দেওয়া সম্ভব হয়নি। নিয়ে যাওয়া হয় ‘এন্ড-অফ-লাইফ কেয়ার ইউনিটে’। সেখানেই গত রাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন পেলে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর।

 

পূর্বকোণ/আর

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট