চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী, ২০২৩

২৪ ডিসেম্বর, ২০২২ | ১:২৩ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

ফিফার ঘোষণা- রিচার্লিসনের গোলটিই বিশ্বকাপের সেরা গোল

কাতারের লুসাইল আইকনিক স্টেডিয়ামের ২০২২ সালের ২৪ নভেম্বর দিনটি চাইলেও ভুলতে পারবেন না রিচার্লিসন। যেদিন সার্বিয়ার বিপক্ষে ম্যাচের ৬২তম মিনিটের পর ৭৩তম মিনিটেও গোল করে তিনিই মাঠে নায়কের বেশে হাজির হয়েছিলেন। নিজের ও দলের স্কোরলাইন ২-০ করার পথে যে গোলটি করেছিলেন রিচার্লিসন, সেটি যে ফুটবলপ্রেমীদের চোখে লেগে থাকবে ছবির মতো।

 

 

বাঁ পাশ দিয়ে আক্রমণে ওঠা ভিনিসিয়ুস জুনিয়র নিখুঁতভাবে বল পাস দেন ডি বক্সের সামনে থাকা রিচার্লিসনকে। হাওয়ায় ভাসা বলটি রিচার্লিসন ওভারহেড বাইসাইকেলে কাঁপিয়ে দেন সার্বিয়ার জাল। ম্যাচের পর সামাজিক যোগাযোগমাধ্যমেও চলে তার বন্দনা। তখনই বোঝা যায় এই গোলটি এবারের আসরের সেরার তালিকায় জায়গা করে নেবে। গতকাল ফিফার প্রকাশিত ফলাফলে সেই উত্তরটি মিলে গেল। আর ৯ গোলকে পেছনে ফেলে দর্শকদের ভোটে রিচার্লিসনের সেই গোলটিই হয়েছে আসরের সেরা।

 

ফিফার মনোনয়ন পাওয়া তালিকায় রিচার্লিসনের আরেকটি গোলও ছিল। দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ডি বক্সের বাইরে মাথা থেকে পায়ে বল নিয়ে সতীর্থকে পাস দিয়ে নিজে বক্সে ঢুকে পড়া। আবার পেছন থেকে পাওয়া পাসে বল জালে জড়ানো। তবে দর্শকরা সেরা হিসেবে বাছাই করলেন সার্বিয়ার বিপক্ষে করা গোলটি। যেখানে ছিল বিশ্বকাপজয়ী দল আর্জেন্টিনার এনজো ফার্নান্দেজের গোলও। বাঁচা-মরার ম্যাচে মেক্সিকোর বিপক্ষে ডি বক্সের বাইরে থেকে বুলেট গতির শটে গোল করেছিলেন এনজো। এ ছাড়া ক্রোয়েশিয়ার জমাট রক্ষণ চুরমার করে নেইমারের করা ম্যাজিক্যাল গোলটিও স্থান পায় সংক্ষিপ্ত তালিকায়। সবাইকে ছাড়িয়ে ভোটে সেরা হন রিচার্লিসনই।

পূর্বকোণ/আর/এএইচ

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট