চট্টগ্রাম রবিবার, ২৯ জানুয়ারি, ২০২৩

২২ ডিসেম্বর, ২০২২ | ৮:৫৯ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

এবার আর্জেন্টিনার ১৬ বছরের তরুণে চোখ রিয়ালের

গঞ্জালো হিগুয়েইন এবং অ্যাঞ্জেল ডি মারিয়ার পরে রিয়াল মাদ্রিদে আর্জেন্টিনার কেউ সুবিধা করতে পারেননি। এই সময়ে লস ব্লাঙ্কোসরা ব্রাজিলিয়ান প্রতিভার দিকে ঝুঁকেছে বেশি। মার্সেলো, কাসেমিরো পরবর্তী রিয়ালে সেলেসাওদের নাম উজ্জ্বল করতে ভিনিসিয়াস জুনিয়র, রদ্রিগো গোয়েস, এনড্রিকরা চুক্তি করেছেন। 

তবে এবার রিয়াল কর্তৃপক্ষ লাতিনের ফুটবল ঐতিহ্য সমৃদ্ধ আর্জেন্টাইন তরুণে চোখ রাখতে শুরু করেছে। দেশটির বিশ্বকাপ জয়ী ২১ বছর বয়সী মিডফিল্ডার এনজো ফার্নান্দেজের বিষয়ে রিয়াল খোঁজ-খবর নিচ্ছে। সঙ্গে ইউরোপের অন্যতম সেরা এই ক্লাবটির আলবিসেলেস্তে তরুণ জিয়ানলুকা পেরেসটিয়ান্নির দিকে চোখ পড়েছে। 

তার বয়স মাত্র ১৬ বছর। আর্জেন্টিনার অনূর্ধ্ব-১৭ দলে খেলে পাঁচ ম্যাচে দুই গোল করেছেন। ভেলেজ সার্সফিল্ড থেকে উঠে এসেছেন তিনি। ওই ক্লাবের সঙ্গে সিনিয়র পেশাদার লিগে চুক্তিবদ্ধ হয়ে দুটি ম্যাচও খেলেছেন। তার প্রতি এরই মধ্যে ইউরোপের বড় কিছু ক্লাব আগ্রহ প্রকাশ করেছে বলে দাবি করেছে সংবাদ মাধ্যম জিই গ্লোবো। 

জিয়ানলুকা ডান পায়ের উইঙ্গার। যিনি মূলত খেলেন লেফট উইঙ্গ বা রিয়াল মাদ্রিদের তরুণ ভিনিসিয়াস জুনিয়রের পজিশনে। এছাড়া তরুণ এই আর্জেন্টাইন ফুটবলার নজরে আসেন মন্টাইগু টুর্নামেন্টের মাধ্যমে। সেখানে ব্রাজিলের  এনড্রিকের সঙ্গে ফাইনালে খেলেন জিয়ানলুকা। তবে জয় পায় ব্রাজিল। 

তার সঙ্গে রিয়াল মাদ্রিদ বা ইউরোপের অন্যকোন ক্লাব চুক্তি করলেও ১৮ বছরের আগে ইউরোপে আসতে পারবেন না তিনি। ওই পর্যন্ত হয়তো ভেলেজেই খেলবেন প্রতিভাবান এই তরুণ। তার সঙ্গে চুক্তি করে রাখতে কেমন খরচ হতে পারে সে বিষয়ে ধারণা দিতে পারেনি সংবাদ মাধ্যম জিই গ্লোবো।

পূর্বকোণ/রাজীব

শেয়ার করুন