চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী, ২০২৩

২২ ডিসেম্বর, ২০২২ | ৪:২১ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

২২৭ রানেই অলআউট বাংলাদেশ

মিরপুরে ভারতের বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম সেশনটা ভাল করেছিল বাংলাদেশ। একপ্রান্ত আগলে রেখে লড়াই চালিয়ে যাচ্ছিলেন মুমিনুল হক। টানা ৯ ইনিংস পর পেয়েছেন দুই অঙ্কের দেখা। কিন্তু সেঞ্চুরি করতে গিয়েই হারালেন ধৈর্য। তার ৮৪ রানের ইনিংসের পর মিরপুর টেস্টের প্রথম ইনিংসে ২২৭ রানেই গুটিয়ে যায় টাইগাররা।

 

মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। দলীয় ৩৯ রানে দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত এবং জাকির হাসান ফিরে গেলে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে টাইগাররা। তবে এক প্রান্তে দাঁড়িয়ে ব্যাটারদের আশা-যাওয়ার মিছিলে অনড় ছিলেন মুমিনুল হক।

 

বাঁহাতি এ ব্যাটার খেলছিলেন বেশ স্বাচ্ছন্দ্যে। তবে শেষ বিকেলে অশ্বিনের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ৮৪ রানে ফিরে যান সাবেক এই টেস্ট অধিনায়ক। ফলে ক্যারিয়ারে আরেকটি সেঞ্চুরি মিসের আক্ষেপ থেকে গেল কক্সবাজারের এই ক্রিকেটারের। মুমিনুল ছাড়া এদিন বলার মতো বড় রান করতে পারেননি আর কেউই।

 

মুশফিকুর রহিম, লিটন দাস, নাজমুল হোসেন শান্তরা উইকেটে সেট হওয়ার পরেও ফিরেছেন ইনিংস বড় করতে না পারার আক্ষেপ নিয়ে। শেষ টেস্টের মত ঢাকা টেস্টেও ব্যাট হাতে ব্যর্থ নুরুল হাসান সোহান, করেছেন মোটে ৬ রান। অধিনায়ক সাকিব আল হাসানও
বেশিক্ষণ টিকতে পারেননি ক্রিজে, লাঞ্চ বিরতির পর ফিরে যান ১৬ রান করে।

 

মেহেদী হাসান মিরাজও আশা দিয়ে ফিরেছেন ১৬ রান করে। শেষ দিকে তাসকিন আহমেদ, খালেদ আহমেদরা ভারতীয় বোলারদের সামনে দিশেহারা হয়ে পড়েন। ফলে ২২৭ রানেই থামতে হয় টাইগারদের। ভারতের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট করে নিয়েছেন উমেশ যাদব এবং রবিচন্দন অশ্বিন। এছাড়া জয়দেব উনাদকাট নিয়েছেন ২ উইকেট।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট