চট্টগ্রাম রবিবার, ০৫ ফেব্রুয়ারী, ২০২৩

সর্বশেষ:

২১ ডিসেম্বর, ২০২২ | ৩:৪১ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

২০২৬ বিশ্বকাপেও খেলতে পারেন মেসি!

লিওনেল মেসির ক্যারিয়ারের ক্যারিয়ারের গোধূলিলগ্নে ধরা দিল বিশ্বকাপ। অবশ্য কাতার বিশ্বকাপ শুরুর আগেই মেসির ভক্তরাও চেয়েছিলেন মেসির হাতেই উঠুক কাতার বিশ্বকাপের ট্রফি। অবশেষে স্বপ্ন ধরা দিল লিওর কাছে।

 

এবার জোরেশোরে আরেক আলোচনা চলছে ২০২৬ বিশ্বকাপে লিও খেলবেন কিনা। অবশ্য চলতি বছরের অক্টোবরে বিশ্বকাপ শুরুর আগে মেসি নিজেই আর্জেন্টাইন গণমাধ্যমে এক সাক্ষাৎকারে বলেছেন, ‘আমি নিশ্চিত, কাতারই হতে যাচ্ছে আমার শেষ বিশ্বকাপ।’ কেবল তখন নয়, বিশ্বকাপ চলাকালেও মেসি জানিয়েছিলেন কাতারের পর আরেকটা বিশ্বকাপ খেলছেন না তিনি। ফলে অনেকে ধারণা করে নিয়েছিল, কাতারে নিজের শেষ আন্তর্জাতিক ফুটবল ম্যাচ খেলে থেমে যাবেন তিনি। কিন্তু মেসি থামেননি। বরং জানিয়েছেন, বিশ্বকাপ জেতার পর আর্জেন্টিনার নতুন জার্সিতে খেলে যেতে চান আরও বেশ কিছুদিন।

 

এবার মেসিকে নিয়ে নতুন আরেক তথ্য সামনে আনলেন আর্জেন্টিনার হয়ে ১৯৮৬ বিশ্বকাপজয়ী তারকা ফুটবলার হোর্হে ভালদানো। তিনি জানিয়েছেন, মেসি নাকি পরের বিশ্বকাপেও খেলতে পারেন। তবে এ বিষয়ে কোনো নিশ্চয়তা দেননি তিনি। শুধু জানিয়েছেন, ক্যামেরার বাইরে মেসিকে করা এক প্রশ্ন শেষে তিনি জানতে পেরেছেন, ২০২৬ সালে অনুষ্ঠেয় কানাডা, যুক্তরাষ্ট্র এবং মেক্সিকো বিশ্বকাপেও দেখা যেতে পারে আর্জেন্টাইন এই সুপারস্টারকে।

 

স্প্যানিশ রেডিও স্টেশন কোপে দেওয়া এক সাক্ষাৎকারে ভালদানো বলেছেন, ‘বিশ্বকাপ শুরুর এক সপ্তাহ আগে আমি তার একটি সাক্ষাৎকারে ছিলাম। ক্যামেরার বাইরে তখন আমি তার সঙ্গে মজা করে বলেছিলাম, ‘ভালো, তুমি তাদের সঙ্গে যোগ দিচ্ছ, যারা পাঁচটি বিশ্বকাপ খেলছে।’ চলে যাওয়ার আগে সে আমাকে বলল, ‘যদি আমি বিশ্ব চ্যাম্পিয়ন হই, তাহলে পরের বিশ্বকাপ পর্যন্ত আর্জেন্টিনার জার্সিতে খেলে যাব।

 

আমি জানি না, এই উচ্ছ্বাস তাকে আরও অনেক দিনের জন্য আর্জেন্টিনার জার্সিতে থেকে যেতে সহায়ক হবে কি না। আমরা দেখব, সে আরেকটি বিশ্বকাপে খেলে কি না।’

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট