চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৯ আগস্ট, ২০১৯ | ৪:৫১ পিএম

স্পোর্টস ডেস্ক

ইমেইলে কোহলিদের প্রাণনাশের হুমকি

ভারতীয় ক্রিকেট দলের ওপর সন্ত্রাসী হামলার অজ্ঞাত এক ইমেইল এসেছে বিসিসিআই-এর কাছে। বোর্ডের পক্ষ থেকে তাই ওয়েস্ট ইন্ডিজ সফরে থাকা কোহলি এবং তার দলকে সতর্ক থাকতে বলা হয়েছে। অ্যান্টিগায় বাড়ানো হয়েছে দলের নিরাপত্তা ব্যাবস্থা।

১৬ আগস্ট সন্ত্রাসী হামলার এমন ইমেইল শুরুতে যায় পাকিস্তান ক্রিকেট বোর্ডের কাছে। সেই মেইলটি গুরুত্বসহ তারা পাঠায় আইসিসির কাছে। ২৪ ঘণ্টার ব্যবধানে ভারতীয় ক্রিকেট বোর্ডও একই অজ্ঞাত ইমেইলটি পায়। ওই ইমেইলে কোহলিদের হত্যার হুমকি আছে। ইমেইলে অবশ্য কোনও সন্ত্রাসী গ্রুপ বা কারও পরিচয়ের হদিস পাওয়া যায়নি। খবর টাইমস অব ইন্ডিয়া।

বিসিসিআই হুমকির ব্যাপারটি দেশটির স্বরাষ্ট্রমন্ত্রীকে জানিয়েছে। অ্যান্টিগায় অবস্থিত ভারতীয় রাষ্ট্রদূতকেও জানানো হয়েছে বিষয়টি। ভারত আগামী ২২ আগস্ট অ্যান্টিগায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ শুরু করবে। ভারতীয় বোর্ডের প্রধান নির্বাহি রাহুল জোহরি টাইমস অব ইন্ডিয়াকে বলেন, ‘আমরা মেইলটি স্বরাষ্ট্রমন্ত্রীকে দিয়েছি এবং এ নিয়ে সংক্ষেপে জানিয়েছি। অ্যান্টিগায় অবস্থিত ভারতীয় রাষ্ট্রদূতকেও অবহিত করা হয়েছে। বিষয়টি মুম্বাই পুলিশও জেনেছে। অ্যান্টিগায় ভারতীয় দলের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।’ এছাড়া উইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে ভারতের প্রস্তুতি ম্যাচেও বাড়ানো হয়েছে নিরাপত্তা।

হুমকি থাকা ওই মেইল নিয়ে আইসিসি কোন মন্তব্য করেনি। পিসিবির সঙ্গে টাইমস অব ইন্ডিয়া যোগাযোগ করলে নিরাপত্তার বিষয়টি জড়িত থাকায় তারা মন্তব্য করবে না বলে জানিয়েছে। মেইলটি ‘হোঅ্যাক্সের’। এটাকে অনলাইন ভাইরাস বলে মনে করা হচ্ছে। তবে মেইলটি পড়ার পর তাদের কাছে মনে হয়েছে বিষয়টি পুরোপুরি গুজব, বানোয়াট কথাবার্তায় ভরা।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

পূর্বকোণ/পলাশ

The Post Viewed By: 121 People

সম্পর্কিত পোস্ট