চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০২ ফেব্রুয়ারী, ২০২৩

১৭ ডিসেম্বর, ২০২২ | ৭:২২ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

মেসি জানালেন ‘আমি প্রস্তুত’

কাতার বিশ্বকাপের সবচেয়ে আকর্ষণীয় ম্যাচ ফাইনালের ক্ষণ গণনা করছেন ফুটবল ভক্তরা। কার হাতে উঠছে স্বপ্নের বিশ্বকাপ, তা নিয়ে জল্পনা-কল্পনা চলছেই। দুই ফাইনালিস্ট দল আর্জেন্টিনা ও ফ্রান্সের খেলোয়াড়রা শেষ সময়ের প্রস্তুতি সেরে নিচ্ছেন। তার মধ্যেই আলবিসেলেস্তাদের প্রাণভোমরা লিওনেল মেসি জানালেন, তিনি পুরোপুরি প্রস্তুত।

সেমিফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েছেন লিওনেল মেসি। ফলে ফাইনালে তিনি খেলবেন কিনা তা নিয়ে দেখা দেয় শঙ্কা। তবে সব জল্পনা-কল্পনা উড়িয়ে মেসি জানালেন, ‘আই এম রেডি, লেটস গো আর্জেন্টিনা’। ভ্যারিফায়েড ফেসবুক পেজে একটি ছবি দিয়ে এই ক্যাপশন দিয়েছেন লিও।

 

আর্জেন্টিনার জার্সিতে বিশ্বকাপে এটি যে তার শেষ ম্যাচ হতে চলেছে তা আগেই ঘোষণা করে দিয়েছেন তিনি। ফলে এই ম্যাচকে ঘিরে মেসিকে নিয়ে উৎসাহ, উদ্দীপনা কম নেই আর্জেন্টিনা ভক্তদের। এখন দেখা যাক মাঠে কতটা উজাড় করে দিতে পারেন মেসি।

চলমান কাতার বিশ্বকাপে এর মধ্যেই ৫টি গোল করেছেন মেসি, সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও ৩ গোল। সব মিলিয়ে সর্বোচ্চ গোলদাতা আর সেরা খেলোয়াড়ের পুরস্কার দুটি জয়ের দৌঁড়ে খুব ভালোভাবেই আছেন মেসি। সর্বোচ্চ গোলদাতা হওয়ার দৌঁড়ে মেসির মূল প্রতিদ্বন্দ্বী তার ফাইনালের প্রতিপক্ষ ফ্রান্সের স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পে। তার গোলও ৫টি। আর সেরা খেলোয়াড় হওয়ার দৌঁড়ে মেসির সঙ্গে লড়াইয়ে আছেন ফ্রান্সেরই এমবাপ্পে ও গ্রিজমান।

 

এদিকে, হৃদ্‌রোগের কারণে ফুটবলকে অকালেই বিদায় জানিয়েছেন সার্জিও আগুয়েরো। যত দিন আর্জেন্টিনা দলে খেলেছেন, হোটেলে বন্ধু লিওনেল মেসির সঙ্গে তিনি কক্ষ ভাগাভাগি করেছেন। তিনি অবসর নেওয়ার পর হোটেলের কক্ষে থাকার জন্য নতুন কাউকে পছন্দ করেননি মেসি। আর্জেন্টিনা অধিনায়ককে কাতার বিশ্বকাপে তাই এক কক্ষে একাই থাকতে হচ্ছে। তবে ফাইনালের আগে তিনি আর একা নন। পুরোনো সঙ্গী বন্ধু আগুয়েরোকে ফিরে পেয়েছেন।

কে জানে, কাতারে বন্ধুকে পেয়েই হয়তো আরও উজ্জীবিত হয়ে উঠেছেন ক্যারিয়ারের সম্ভাব্য শেষ বিশ্বকাপ খেলতে আসা মেসি! ৩৬ বছরের শিরোপা–খরা তো কাটবেই, সঙ্গে সব অপূর্ণতা ঘুচবে কিনা সেটি জানতে আর অল্প সময়ের অপেক্ষা!

 

পূর্বকোণ/এএস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট