চট্টগ্রাম সোমবার, ৩০ জানুয়ারি, ২০২৩

১৭ ডিসেম্বর, ২০২২ | ১১:৪৫ পূর্বাহ্ণ

অনলাইন ডেস্ক

বিশ্বকাপ ফাইনালে নামার আগেই ফ্রান্স শিবিরে বড় দুঃসংবাদ

আর মাত্র দুই দিন বাকি বিশ্বকাপ ফাইনালের। ফাইনালে লড়াইয়ে আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামার আগে বড় দুঃসংবাদ ফ্রান্স দলে। দলে দেখা দিয়েছে ভাইরাসের প্রাদুর্ভাব । যার ফলে বিশ্বকাপ ফাইনালে দলটির নিয়মিত সেন্টারব্যাক জুটিকে পাওয়া নিয়েও দেখা দিয়েছে শঙ্কা।

‘ক্যামেল ভাইরাস’ জ্বরে ভুগে মরক্কোর বিপক্ষে সেমিফাইনালের ম্যাচে খেলতে পারেননি ফ্রান্সের ডিফেন্ডার দায়োত উপামেকানো ও আন্দ্রিয়াঁ রাবিও। এবার ফাইনালের আগে সেই একই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ফরোয়ার্ড কিংসলি কোমান।

গণমাধ্যমের মুখোমুখি হয়ে ফরাসি কোচ দিদিয়ের দেশাম রাবিও উপামেকানোর শারীরিক অবস্থা সম্পর্কে বলেন, ‘এটা ভাইরাসের মৌসুম। আমাদের এখন সতর্ক থাকতে হবে। আবহাওয়ার বিশাল পরিবর্তনের কারণে তাদের রোগ-প্রতিরোধ ক্ষমতা কমে গেছে। কোমানও জ্বরে আক্রান্ত হয়েছে। স্কোয়াডে ভাইরাসটির ছড়িয়ে যাওয়া রুখতে সতর্কতা অবলম্বন করছে ফরাসিরা।’

 

এমন অসুস্থতার কারণও খুঁজে বের করেছেন ফরাসি কোচ। মরক্কোর বিপক্ষে জেতার পর দেশম বলেন, ‘দোহায় তাপমাত্রা কিছুটা কমে গেছে। এয়ার কন্ডিশনিং আছে, যা সব সময় চলছে।’

 

তিনি আরও জানান, ফাইনালের আগে আমাদের হাতে এখনও চারদিন আছে। আশা করি রবিবারের মধ্যে সবাই ঠিক হয়ে যাবে। তবে এ ভাইরাসের কারণে ফাইনাল নিয়ে কোনো দুশ্চিন্তা নেই বলেই জানান দেশাম। আক্রান্ত তিন খেলোয়াড়কে আপাতত আইসোলেশনে রাখা হয়েছে।

 

কাতারে সব সময় শীতাতপযন্ত্রের বাতাসে থাকা এবং রাত ও দিনের তাপমাত্রার তারতম্যের সঙ্গে মানিয়ে নিতে না পারার কারণে এই ফ্লুতে আক্রান্ত হওয়ার ঘটনা ঘটতে পারে বলে মনে করছেন চিকিৎসকরা।

 

পূর্বকোণ/আর

 

শেয়ার করুন