চট্টগ্রাম বুধবার, ০৮ ফেব্রুয়ারী, ২০২৩

সর্বশেষ:

১৭ ডিসেম্বর, ২০২২ | ১১:১৭ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক

জুটির রেকর্ড, এবার শান্তর ৫০

ভারতের দেওয়া ৫১৩ রানের লক্ষ্যে বাংলাদেশ দল ব্যাট করতে নেমেছে । গতকাল তৃতীয় দিনে দলীয় ৪২ রান নিয়ে দিন শেষ করেছিলেন টাইগার দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত এবং জাকির হাসান। চতুর্থ দিন ব্যাট করতে নেমে এই জুটি একটা রেকর্ডই গড়ে ফেলেছে। এরপর শান্ত তুলে নিয়েছেন ক্যারিয়ারের তৃতীয় অর্ধশতক। ১০৮ বল খেলার পর শান্ত দেখা পান ফিফটির।

বাংলাদেশ দলের দলীয় সংগ্রহ এই মুহূর্তে ৯০ রানে। জয়ের জন্য প্রয়োজন এখনো ৪২২ রান, হাতে দশ উইকেট। জাকির অপরাজিত আছেন ৩৮ রানে।

৪২ রান নিয়ে দিন শুরুর পর আরও ১২ রান যোগ করতে একটা ছোট্ট রেকর্ড গড়ে ফেলেন দুজনে। ভারতের বিপক্ষে টেস্ট ক্রিকেটে ওপেনিংয়ে নিজেদের সর্বোচ্চ জুটির দেখা পায় বাংলাদেশ। ২০১০ সালে ৫৩ রানের জুটি গড়ে এই রেকর্ড গড়েছিলেন তামিম ইকবাল ও ইমরুল কায়েস।

এর আগে গতকাল তৃতীয় দিনে ভারতীয় ওপেনার শুভমান গিলের সেঞ্চুরি এবং টপ অর্ডার ব্যাটার চেতেশ্বর পূজারার সেঞ্চুরিতে ভর করে দ্বিতীয় ইনিংসে ২৫৮ রান তুলে ইনিংস ঘোষণা করে ভারতীয় দল। দ্বিতীয় ইনিংসের সঙ্গে প্রথম ইনিংসের ২৫৪ রানের লিড ভারতকে এনে দেয় ৫১২ রানের পুঁজি। তাতে প্রথম টেস্টে বাংলাদেশের জয়ের জন্য লক্ষ্যমাত্রা গিয়ে দাঁড়ায় ৫১৩ রানে।

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট