চট্টগ্রাম রবিবার, ২৯ জানুয়ারি, ২০২৩

সর্বশেষ:

১৩ ডিসেম্বর, ২০২২ | ১১:২৫ পূর্বাহ্ণ

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক

কাল প্রথম টেস্ট : সাগরিকায় নামছে ভারত ও বাংলাদেশ

সফরকারী ভারতের বিপক্ষে আগামীকাল বুধবার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে মাঠে নামছে বাংলাদেশ। ওয়ানডে সিরিজ জয়ের পর টেস্টেও জয় দিয়ে শুরু করতে চায় টাইগাররা। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী বিভাগীয় স্টেডিয়ামে সকাল সাড়ে নয়টায় শুরু হওয়া ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি ও টি-স্পোর্টস। এদিকে প্রথম টেস্টে টিকিট মূল্য নির্ধারণ করেছে বিসিবি। আজ এমএ আজিজ স্টেডিয়াম এবং সাগরিকার বিটাক সার্কেলের পাশের কাউন্টারে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত টিকিট পাওয়া যাবে। এছাড়া ম্যাচ চলাকালে প্রতিদিন টিকিট বিক্রি করা হবে।

 

প্রথম টেস্টকে ঘিরে গতকাল সাগরিকায় অনুশীলন সেরেছে দুই দল। সকালে সফরকারী ভারত এবং দুপুরে অনুশীলন করে বাংলাদেশ। মাঠে লড়াইয়ে নামার আগে ভারতের বিপক্ষে ভাল খেলার আশাবাদ ব্যক্ত করেন পেসার তাসকিন আহমেদ। গতকাল সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘বাংলাদেশের মধ্যে চট্টগ্রামই একমাত্র গ্রাউন্ড যেটাকে ব্যাটিং স্বর্গ বলা যেতে পারে। আমরা যতগুলো টেস্ট জিতেছি দেখা গেছে পঞ্চম দিনে খেলা নিয়ে গেছি। এখানে লক্ষ্য থাকবে যত ভালো উইকেট থাকুক পঞ্চম দিনে যেতে পারলে ভালো কিছু প্রত্যাশা করা যায়।’

 

দুই ম্যাচের এই টেস্ট সিরিজ টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ যেখানে প্রতিটি পয়েন্টের গুরুত্ব অনেক। ৭৫ পয়েন্ট নিয়ে টেবিলে ভারতের অবস্থান চারে। ১০৮ পয়েন্ট নিয়ে শীর্ষে অস্ট্রেলিয়া। এই সিরিজ থেকে ২৪ পয়েন্ট নিয়ে নিজেদের অবস্থান আরও শক্ত করতে চায় ভারত। এজন্য জয় ভিন্ন অন্য কিছু চিন্তা করছে না তারা। অনুশীলন পরবর্তী সংবাদ সম্মেলনে ভারতীয় দলপতি লোকেশ রাহুল বলেন, ‘টেস্ট চ্যাম্পিয়নশিপ উতরে যাওয়ার ব্যাপার আছে আমাদের।

 

আমাদেরও আগ্রাসী হতে হবে। আমরা জানি, আমাদের অবস্থান কোথায়, ফাইনালে যেতে কী করতে হবে।’ বাংলাদেশ এখন পর্যন্ত ১৩৪টি টেস্ট খেলেছে এবং ১০০টিতে হেরেছে। এই অভিজাত ফরম্যাটে পথচলা শুরুর পর থেকে ১৬টি ম্যাচ জিতেছে এবং ১৮টি ম্যাচ ড্র করেছে তারা। এরমধ্যে বেশিরভাগই এসেছে বৃষ্টির সহায়তায়। ভারতের বিপক্ষে ১১টি টেস্ট খেলে নয়টিতে হেরেছে বাংলাদেশ। দু’টি ম্যাচ ড্র হয়েছে বৃষ্টির কারণেই।

 

দর্শকদের জন্য সাগরিকায় ওয়েস্টার্ন স্ট্যান্ডে বসে প্রথম টেস্ট ম্যাচ দেখতে খরচ হবে ১০০ টাকা। ইস্টার্ন স্ট্যান্ডের টিকিট মূল্য ২০০ টাকা। এছাড়া ক্লাব হাউজের জন্য ৩০০, ইন্টারন্যাশনাল স্ট্যান্ডে ৫০০ এবং রুফটপ হসপিটালিটি ও গ্র্যান্ড স্ট্যান্ডের জন্য ১০০০ টাকায় টিকিট পাওয়া যাবে।

 

পূর্বকোণ/আর

শেয়ার করুন