চট্টগ্রাম রবিবার, ০৫ ফেব্রুয়ারী, ২০২৩

সর্বশেষ:

১৩ ডিসেম্বর, ২০২২ | ১১:১৫ পূর্বাহ্ণ

মেসি জাদুতেই ফাইনালে খেলবে আর্জেন্টিনা

বিশ্বের ফুটবল ভক্তরা কাতার বিশ্বকাপের সেমিফাইনালে ব্রাজিল আর্জেন্টিনা ম্যাচ প্রত্যাশা করেছিল। কিন্তু ক্রোয়েশিয়া ব্রাজিলের বিপক্ষে দুর্দান্ত কৌশলে মাস্টারক্লাস ম্যাচটি টাইব্রেকারে জিতে নিয়েছে। আর্জেন্টিনা এখনও পর্যন্ত কাতার বিশ্বকাপের হট ফেবারিট। ফুটবল দর্শক এবং মেসি ভক্তদের প্রত্যাশা এবার বিশ্বকাপটা যেন আর্জেন্টিনার এই কিংবদন্তি ফুটবলারের হাতে উঠে। লুকা মদ্রিচ, কোভাচিচ, ব্রোজোভিচের মতো মাস্টারক্লাস খেলোয়াড়রা ব্রাজিলের বিপক্ষে রক্ষণাত্মক ফুটবল খেলেছে।

 

আর্জেন্টিনার বিপক্ষেও জয়ের জন্য এটাই ক্রোয়েশিয়ার কৌশল হবে। গত বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সের বিপক্ষে পরাজয়ের পর বিশ্বকাপের ৫ ম্যাচে এই কৌশলে সফলতা এসেছে ক্রোয়েটদের। ক্রোয়েশিয়া আজ চাইবে যে কোনভাবে আর্জেন্টিনাকে হারিয়ে দ্বিতীয়বারের মতো ফাইনালে পা রাখতে।

 

কোচ দালিচ বলেছেন, ক্রোয়েশিয়া মেসিকে আলাদাভাবে মার্কিং করবে না। প্লেয়ার বাই প্লেয়ার কৌশলে মাঠে নমাবে। ক্রোয়েশিয়ার রক্ষণভাগ খুবই সুসংহত। আমি মনে করি এই ম্যাচে আর্জেন্টিনা ১-০ গোলে ক্রোয়েশিয়াকে হারাবে। কাতার বিশ্বকাপের শিরোপা জিততে হলে অবশ্যই মেসিকে আগের ম্যাচগুলোর মতোই জ্বলে উঠতে হবে এবং মাঠে অসম্ভব কিছু করতে হবে।

পূর্বকোণ/আর

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট