চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী, ২০২৩

১১ ডিসেম্বর, ২০২২ | ১১:৪৩ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

সেমিফাইনালে আর্জেন্টিনার ম্যাচের দায়িত্বে ইতালিয়ান রেফারি

পুরো কাতার বিশ্বকাপে নানা আলোচনা ও সমালোচনার জন্ম দিয়েছে রেফারি। কোয়ার্টার ফাইনালের দুই ম্যাচে রেফারিং নিয়ে ফুটবলাররা নিজেদের অসন্তুষ্টির কথা অকপটে জানিয়েছেন।

সেজন্য সাবধানতা অবলম্বন করে আর্জেন্টিনা ও ক্রোয়েশিয়ার মধ্যকার ১ম সেমিফাইনালে এবার ম্যাচ পরিচালনার দায়িত্ব দেয়া হয়েছে ইতালিয়ান রেফারি দানিয়েল ওরসাতোকে।

আজকে এক বিবৃতিতে ফিফা এটি নিশ্চিত করে যে ওরসাতোই মূল রেফারি হিসেবে ম্যাচ পরিচালনা করবেন। ভালো রেফারি হিসেবে বেশ সুনাম রয়েছে তার। এবারের বিশ্বকাপ ফাইনাল পরিচালনার ক্ষেত্রে সম্ভাব্য রেফারির তালিকাতেও তার নাম রয়েছে। যদিও কাতার বিশ্বকাপের দ্বিতীয় পর্ব এবং কোয়ার্টার ফাইনালের কোন ম্যাচেই তাকে দেখা যায়নি।

তবে বিশ্বকাপের কাতার ও ইকুয়েডরের মধ্যকার উদ্বোধনী ম্যাচে তিনি রেফারি হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও গ্রুপ পর্বে আর্জেন্টিনার মেক্সিকোর বিপক্ষে ২-০ গোলের জয়ের ম্যাচেও রেফারি হিসেবে ছিলেন তিনি।

আর্জেন্টিনা ও ক্রোয়েশিয়ার অনেক ফুটবলার ইতালিয়ান লিগে খেলার কারণে তাকে বেশ ভালোভাবেই জানা আছে ফুটবলারদের। এছাড়া তার ক্যারিয়ারে তিনি ৩ বার ক্রোয়েশিয়ার ম্যাচে রেফারি ছিলেন। যেখানে মদ্রিচরা দুইবার জয় লাভ করেছে এবং আরেকটি ম্যচে ইউরো ২০২০ এ ইংল্যান্ডের কাছে ১-০ ব্যবধানে হেরেছিল।

পূর্বকোণ/রাজীব

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট