চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী, ২০২৩

সর্বশেষ:

১০ ডিসেম্বর, ২০২২ | ২:৪৮ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

ডাবল সেঞ্চুরি করলেন কিশান

ডাবল সেঞ্চুরি করলেন ভারতের ব্যাটসম্যান ঈশান কিশান। আজ শনিবার (১০ ডিসেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি করলেন তিনি।

 

ওয়ানডে ইতিহাসে সপ্তম ব্যাটার হিসেবে এমন কৃতী গড়লেন ভারতীয় এই ক্রিকেটার। ডাবল সেঞ্চুরি করতে ব্যাটার খেলেছেন মাত্র ১২৬ বল। তার ব্যাটেই টস হেরে ব্যাট করতে নামা ভারত এ রিপোর্ট লেখার সময় পাহাড়সম রানের দিকে ছুঁটছে। ৩৫ ওভারে ১ উইকেট হারিয়ে তারা তুলেছে ২৯৫ রান। বিরাট কোহলি রয়েছেন ৮৫ রানে।

 

এর আগে সকালে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হয়েছে ভারত। টস হেরে ব্যাট করতে নেমে ভারত। 

 

ইনিংসের পঞ্চম ওভারে বোলিংয়ে এসে প্রথম সাফল্য এনে দেন মিরাজ। প্রথম বলে রাউন্ড দ্য উইকেট থেকে করা তার বলে ব্যাট নিয়ে গিয়ে ডিফেন্ড করতে চেয়েছিলেন শেখর ধাওয়ান। কিন্তু বল তার প্যাডে লাগে। শুরুতে অবশ্য আম্পায়ারের কাছে মনে হয়েছিল ব্যাটে লেগেছে বল, তিনি দেন নট আউট। পরে রিভিউ নিয়ে সফল হয়েছে বাংলাদেশ।

উইকেট নেওয়ার স্বস্তির কিছুক্ষণ পরই অবশ্য সঙ্গী হয়েছে হতাশাও। শর্ট মিডউইকেট ভিরাট কোহলির সহজ ক্যাচ ছেড়ে দিয়েছেন লিটন। পরের বলেই বাউন্ডারি হাঁকান কোহলি। এরপর রান তোলার গতি ঠিক রেখে দুর্দান্ত সব শট খেলতে থাকেন ঈষাণ কিষাণ।

৬৮তম বলে এসে প্রথম হাফ সেঞ্চুরি পান তিনি। এরপরও খেলছিলেন ভালোভাবে। ৮৪ রানে এসে তার একটি ক্যাচ ধরার দারুণ প্রচেষ্টা করেন সাকিব আল হাসান। কিন্তু পারেননি তিনি। শেষ অবধি ৮৫তম বলে এসে সেঞ্চুরি পেয়ে যান কিষাণ। ১৩ চারের সঙ্গে দুটি ছক্কা হাঁকিয়েছেন তিনি।

পূর্বকোণ/পিআর 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট