চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী, ২০২৩

১০ ডিসেম্বর, ২০২২ | ৪:৩০ পূর্বাহ্ণ

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক

শ্বাসরুদ্ধকর ম্যাচ জিতে সেমিতে আর্জেন্টিনা

স্বপ্নযাত্রার পথে আরও একধাপ এগিয়ে গেল লিওনেল মেসি। টাইব্রেকারে নেদারল্যান্ডসকে হারিয়ে দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করল আর্জেন্টিনা। বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে গতকাল নির্ধারিত সময়ের খেলা ২-২ গোলে ড্র হয়। প্রথমার্ধের মোলিনা এবং দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে মেসির গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা।

 

কিন্তু ম্যাচের শেষ দিকে জোড়া গোল করে খেলায় সমতা আনেন ডাচ ফুটবলার ওয়েহেস্ট। এরপর অতিরিক্ত সময়ে কোন দল গোল করতে না পারলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। টাইব্রেকারে ৪-৩ গোলের জয় নিয়ে স্বপ্নচূড়ার পথে আরও একধাপ এগিয়ে যায় লিওনেল মেসির দল আর্জেন্টিনা। আগামী বুধবার ক্রোয়েশিয়ার বিপক্ষে ফাইনালে ওঠার লড়াইয়ে মাঠে নামবে আর্জেন্টিনা।

 

ম্যাচের শুরু থেকেই আক্রমণ-পাল্টা আক্রমণে খেলতে থাকে দু’দল। ম্যাচের ৩৫ মিনিটে গোলের দেখা পায় আর্জেন্টিনা। মেসির দুরন্ত পাস থেকে বল জালে জড়ান নাহুয়েল মোলিনা। তার গোলে লিড পায় আর্জেন্টিনা। এক গোলে এগিয়ে বিরতিতে যায় আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধের শুরু থেকে ম্যাচে ফেরার চেষ্টা করে নেদারল্যান্ডস। কিন্তু উল্টো রক্ষণের ভুলে আরও পিছিয়ে পড়ে ডাচরা। ৭১ মিনিট বক্সের মধ্যে আকুনাকে ফাউল করেন ডেঞ্জিল ডামফ্রিস। পেনাল্টি পায় আর্জেন্টিনা। এ বার গোল করতে ভুল করেননি মেসি। ফলে ২-০ এগিয়ে যায় আর্জেন্টিনা। এরপর মরিয়া হয়ে আর্জেন্টাইন রক্ষণে হানা দেয় ডাচরা।

 

৮৩ মিনিটে ওয়েহেস্টের দুরন্ত গোলে ব্যবধান কমায় নেদারল্যান্ডস। এরপর অতিরিক্ত সময়ের শেষ ১১ মিনিটে ফ্রিকিক থেকে বল পেয়ে ওয়েহেস্ট দ্বিতীয় গোল করে ম্যাচে সমতা আনেন। নির্ধারিত সময়ের খেলা ২-২ গোলে ড্র হলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। অতিরিক্ত সময়ের শেষ ১৫ মিনিটে আক্রমণের ঝড় তোলে আর্জেন্টিনা। বিশেষ করে ডি মারিয়া মাঠে নামার পর গতি ফিরে পায় দল। তবে তাতে কোন লাভ হয়নি। ম্যাচ গড়ায় টাইব্রেকারে। আর তাতে আর্জেন্টাইন গোলরক্ষক মার্টিনেজের দৃঢ়তায় বিদায় নিশ্চিত হয় নেদারল্যান্ডসের।

 

পূর্বকোণ/আর

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট