চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

অস্ত্রোপচারের সময় বিশ্বকাপ ফুটবল ম্যাচ দেখলেন রোগী

অনলাইন ডেস্ক

৯ ডিসেম্বর, ২০২২ | ১২:৫৩ অপরাহ্ণ

সারা বিশ্বে জমে উঠেছে কাতার বিশ্বকাপের উল্লাস। পছন্দের দলকে সমর্থন করার পাশাপাশি সবারই নজর টেলিভিশনের পর্দায়। রুদ্ধশ্বাস ম্যাচের সেরা গোল কোনোভাবেই মিস করা যাবে না! ফুটবল বিশ্বকাপ চলাকালীন এমনই এক ছবি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। ফিফা বিশ্বকাপ ঘিরে উন্মাদনার একটি অনন্য উদাহরণ সৃষ্টি করেছেন একজন ফুটবল ভক্ত। হাসপাতালে যখন তার অস্ত্রোপচার চলছিল তখন তার বিশ্বকাপ ফুটবল ম্যাচ দেখার ব্যবস্থা করতে হয়েছে চিকিৎসকদের।

 

ঘটনাটি ঘটেছে পোল্যান্ডের কিয়েলস শহরের একটি হাসপাতালে। এ ঘটনার ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। একটি ছবি শেয়ার করেছেন ভারতীয় সাংবাদিক আনন্দ মাহিন্দ্রা।

 

ছবিতে দেখা যায়, অপারেশন থিয়েটারের ভিতরে একটি টেলিভিশনের পর্দায় ফিফা বিশ্বকাপের ম্যাচ চলছে। এ সময় ডাক্তাররা অস্ত্রোপচার চালিয়ে যাচ্ছেন। কিন্তু রোগীর চোখ আটকে আছে টিভি পর্দায়।

জানা গেছে, ২৫ নভেম্বর কিয়েলসে ওই ফুটবল ভক্তের নিম্নাংশে অস্ত্রোপচার করা হয়। ওই সময় তিনি সার্জনদের জিজ্ঞাসা করেন, অস্ত্রোপচার করার সময় তিনি ওয়েলস ও ইরানের মধ্যকার ম্যাচটি দেখতে পারবেন কি না। রোগীর এই আবদার ফেলতে পারেননি চিকিৎসকরা। এরপর অপারেশন থিয়েটারে একটি টেলিভিশন সেট আনা হয় এবং তাকে অ্যানেসথেসিয়া দেওয়া হয়।

 

ছবিটি দেখে সামাজিক যোগাযোগমাধ্যমে একজন লিখেন, অস্ত্রোপচারের সময় খেলা দেখার এ ঘটনায় রোগীর পাশাপাশি চিকিৎসাদেরও বড় ট্রফি প্রাপ্য।

 

আরেকজন লেখেন, এটা এখন ওটি-তে খুব সাধারণ ব্যাপার। রোগীর দুশ্চিন্তা দূর করার জন্য আমাদের এ ধরনের চর্চা করতে হবে। একটি ভালো সঙ্গীত, একটি ওয়েব সিরিজের পর্ব বা লাইভ ফিফা ম্যাচ এই সময়ে কাজে আসতে পারে।

 

অন্য একজন মন্তব্য করেন, খেলার ক্ষেত্রে ফুটবলের উন্মাদনা অতুলনীয়। ফিফার উচিত এই ফুটবল ভক্ত-অনুরাগীদের সমাপনী অনুষ্ঠানে অভিনন্দন জানানো। সূত্র : এনডিটিভি

 

 

পূর্বকোণ/আর/এএইচ

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট