চট্টগ্রাম মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩

সর্বশেষ:

৮ ডিসেম্বর, ২০২২ | ৪:০৬ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

ভারতের বিপক্ষে টেস্ট দল ঘোষণা, নতুন মুখ জাকির

ভারতের বিপক্ষে প্রথম টেস্টের জন্য ১৭ সদস্যেল দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বিকেলে চট্টগ্রাম টেস্টের জন্য এ দল ঘোষণা করা হয়। ভারতের সঙ্গে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি শুরু হবে বুধবার (১৪ ডিসেম্বর) চট্টগ্রামে।

 

এখন পর্যন্ত ভারতের বিপক্ষে ৯টি টেস্ট ম্যাচ খেলে একটিতেও জেতেনি বাংলাদেশ। তাই এবারের সিরিজের প্রথম টেস্টেই নতুন কৌশল নিয়ে নামছে টাইগাররা। প্রথমবারের মতো বাংলাদেশের টেস্ট স্কোয়াডে জায়গা পেয়েছেন জাকির হাসান।

 

ঘরোয়া ক্রিকেটে অনেকদিন ধরেই নিয়মিত পারফর্ম করে আসছিলেন জাকির। অবশেষে তার ফল পেলেন এই ব্যাটার। সর্বশেষ ভারত ‘এ’ দলের বিপক্ষেও রান পান তিনি। প্রথম চারদিনের ম্যাচের দ্বিতীয় ইনিংসে ১৭৩ রান করে দলকে ড্র এনে দেন।

 

এরপর দ্বিতীয় চারদিনের ম্যাচেও প্রথম ইনিংসে ৪৬ রান করেছেন জাকির। এখন অবধি ৬৮টি প্রথম শ্রেণির ম্যাচে ১০৪ ইনিংসে ব্যাট করেছেন তিনি। ১৩ সেঞ্চুরি ও চার হাফ সেঞ্চুরিতে ৪ হাজার ৬৯ রান করেছেন জাকির।

 

এদিকে কুঁচকির চোটে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে না থাকা তামিম নেই প্রথম টেস্টের দলেও। যথারীতি অধিনায়ক হিসেবে থাকছেন সাকিব আল হাসানই। ব্যাট হাতে রান না পেলেও সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুল হক ও মাহমুদুল হাসান জয়কে সুযোগ দেওয়া হয়েছে। আছেন পেসার রেজাউর রহমান রাজাও।

 

১৭ সদস্যের টেস্ট স্কোয়াড: মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক সৌরভ, ইয়াসির আলি রাব্বি, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ, এবাদত হোসেন, শরিফুল ইসলাম, জাকির হাসান, রেজাউর রহমান রাজা, এনামুল হক বিজয়।

পূর্বকোণ/পিআর 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট