চট্টগ্রাম মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩

সর্বশেষ:

৭ ডিসেম্বর, ২০২২ | ৮:২৮ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

ভারতের বিপক্ষে রোমাঞ্চকর জয়ে সিরিজ টাইগারদের

সফরকারী ভারতকে পাঁচ রানে হারিয়ে এক ম্যাচ বাকি রেখেই সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ। টাইগারদের একাধিক ক্যাচ মিস এবং শেষদিকে রোহিত শর্মার ঝড়ো ব্যাটিংয়েও ভারত পরাজয় ঠেকাতে পারেনি। প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচেও বাংলাদেশর জয়ের নায়ক অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ।

বুধবার (৭ ডিসেম্বর) মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে মিরাজের প্রথম শতক এবং মাহমুদুল্লাহ রিয়াদের অর্ধশতকে ২৭২ রানের টার্গেট দেয় বাংলাদেশ।

 

জবাবে ব্যাটিংয়ে নেমে প্রথম দশ ওভারে তিন উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে ভারত। মিডল ওভারে লোকেশ রাহুলকে নিয়ে বিপর্যয় কাটানোর চেষ্টা করেও ব্যর্থ হন শ্রেয়াস আয়ার। তবে অক্ষর প্যাটেলের সঙ্গে তার ১০৭ রানের জুটিতে চোখ রাঙানিটা ছিল স্পষ্ট। সেখান থেকে আয়ারকে আউট করে বাংলাদেশকে আবারও ম্যাচে ফেরান মিরাজ। এর আগে তিনি ভারতের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ৮২ রান করেন।

পরের দুই উইকেট পেতে বেশি অপেক্ষা করতে হয়নি বাংলাদেশকে। ৫৬ বলে ৫৬ রান করা অক্ষর প্যাটেলকে বাউন্সারের ফাঁদে ফেলেন এবাদত। পরের উইকেটটা নিয়েছেন সাকিব আল হাসান। শার্দুল ঠাকুরকে স্ট্যাম্পিং করে ভারতের সপ্তম উইকেটটা তুলে নেন বাঁহাতি এ স্পিনার।

 

তবে শেষের দিকে ম্যাচ জমিয়ে তুলেন রোহিত শর্মা। আঙুলের চোটের কারণে ওপেনিংয়ে না নামা ভারতীয় অধিনায়ক বাংলাদেশের নাভিশ্বাস তুলেছেন শেষ দুই ওভারে। ঐ দুই ওভারে ভারতের দরকার ছিল ৪০ রান। কিন্তু শেষ বল পর্যন্ত লড়াই করে ৫ রানে হারতে হয় ভারতকে। রোহিত ২৮ বলে ৫১ রানে অপরাজিত ছিলেন। বাংলাদেশের হয়ে পেসার এবাদত হোসেন তিনটি, সাকিব আল হাসান ও মিরাজ দুটি এবং মুস্তাফিজুর রহমান ও মাহমুদুল্লাহ নেন একটি করে উইকেট

পূর্বকোণ/এএস/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট