চট্টগ্রাম শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩

সর্বশেষ:

৬ ডিসেম্বর, ২০২২ | ১১:১৮ পূর্বাহ্ণ

সুইসদের বিপক্ষে জিততে হলে রোনালদো-শাকিরিকে দায়িত্ব নিতে হবে

বিশ্বকাপে প্রত্যাশার চেয়েও অনেক ভাল খেলছে মরক্কো। তাদের মাঠের রেজাল্ট রেকর্ডের চেয়েও অনেক ভাল। কানাডার সাথে গ্রুপ পর্বে পুরো ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের মুঠোয় রেখে অসাধারণ এক জয় উপহার দিয়েছে। অন্যদিকে ব্লু সামুরাইদের বিপক্ষে ম্যাচে স্পেনের দ্বিতীয়ার্ধের পারফরম্যান্স ছিল বেশ হতাশাজনক। যদি কোচ এনরিখে নকআউট পর্বে অবশ্যই ভিন্ন রণকৌশল নিয়ে মাঠে নামবেন।

 

মরক্কো অবশ্যই পজিটিভ ফুটবল খেলে এবং বিশ্বকাপে তাদের কাউন্টার অ্যাটাক থেকে গোল করার পরিকল্পনা বেশ ভালভাবেই কাজ করছে। যদিও তরুণ প্রজন্মের খেলোয়াড়দের নিয়ে গড়া স্পেন ছোট ছোট পাসে ম্যাচ নিয়ন্ত্রণ করে থাকে। আশা করছি, গ্রেট নকআউট ম্যাচ হবে। স্পেন ২-১ ব্যবধানে মরক্কোকে হারাতে পারে।

 

কাতার বিশ্বকাপে অঘটনের কোন কমতি নেই। প্রথম পর্বে বড় বড় দলগুলো নাস্তানাবুদ হয়েছে বিভিন্ন ছোট দলের বিপক্ষে। পর্তুগালও আগের ম্যাচে দক্ষিণ কোরিয়ার কাছে ২-১ ব্যবধানে হেরেছে। তবে নকআউট ম্যাচ ও গ্রুপ পর্বের ম্যাচের মধ্যে অনেক পার্থক্য রয়েছে। নকআউট অনেক বেশি এক্সাইটিং। কারণ হারলেই বাড়ি ফিরতে হবে। ম্যাচে পর্তুগাল দল ফেবারিট। রোনালদোর মতো তারকা খেলোয়াড়দের পারফরম্যান্স করে ম্যাচের ফলাফল নিজেদের নিয়ন্ত্রণে আনতে হবে। মেসি যেমন অস্ট্রেলিয়ার বিপক্ষে গোল করে দলকে এগিয়ে নিয়ে গেছেন। ঠিক তেমনি সিআর সেভেন অথবা শাকিরিকে ভিন্ন কিছু করতে হবে। ম্যাচটি দুই দল অতিরিক্ত সময়ে নিয়ে যাবে। ম্যাচে ১-০ ব্যবধানে সুইজারল্যান্ডকে হারাতে পারে পুর্তগাল।

 

পূর্বকোণ/আর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট