চট্টগ্রাম সোমবার, ০৬ ফেব্রুয়ারী, ২০২৩

সর্বশেষ:

৪ ডিসেম্বর, ২০২২ | ৫:১০ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

নেইমার জানালেন ‘ভালো আছি’, ফিরেছেন অনুশীলনে

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সার্বিয়ার বিপক্ষে গোড়ালির চোট পান দলের প্রধান তারকা নেইমার ডি সিলভা। এরপর আর মাঠে নামতে পারেননি তিনি। তবে শেষ ষোলো’র লড়াইয়ে ফিরতে নিবিড় চিকিৎসায় নিয়োজিত করেন নিজেকে। সর্বশেষ শনিবারের (৩ ডিসেম্বর) অনুশীলনে দলের সঙ্গে যোগ দেন তিনি। পরে সব শঙ্কা উড়িয়ে ইনস্টাগ্রামে নেইমার জানান, ‘আমি এখন ভালো বোধ করছি। আমি জানতাম যে এখন ফিরতে পারব।’

ভালো-মন্দ মিলিয়েই গতকালের দিনটা গেল ব্রাজিলের। একদিকে হাঁটুর চোটের কারণে বিশ্বকাপ থেকেই ছিটকে গেলেন স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস ও লেফটব্যাক অ্যালেক্স তেলেস। অন্যদিকে দলের প্রাণভোমরা নেইমার চোটে পড়ার পর প্রথমবার অনুশীলনে নামেন।

 

এছাড়া, ব্রাজিলিয়ান সংবাদমাধ্যম ‘গ্লোবো’ নেইমারের অনুশীলনের একটি ভিডিও প্রকাশ করে। তাতে দেখা যায় কোনোরকম বেশ সাবলীলভাবেই ছুটছেন এই তারকা। যার দ্বারা নেইমার জানান দিলেন, শেষ ষোলোতে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে খেলবেন তিনি। সোমবার রাত ১টায় কোরিয়ার মুখোমুখি হবে ব্রাজিল। তবে এই ম্যাচে নেইমার খেলতে পারবেন কি না তা ব্রাজিল দলের পক্ষ থেকে নিশ্চিত করা হয়নি। বরং ক্যামেরুন ম্যাচের পর নেইমারের চোট নিয়ে সংবাদমাধ্যমকে অপেক্ষা করার কথাই জানিয়েছিলেন দলের চিকিৎসক রদ্রিগো লাসমার।

নেইমার ইনজুরিতে পড়লেও সুইজারল্যান্ডের বিপক্ষে সহজ জয় পেয়েছে তার দল। যার মাধ্যমে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেলেসাওরা পরের রাউন্ডে উতরে যায়। কিন্তু কোচ তিতের পরীক্ষা-নিরীক্ষার ম্যাচে ক্যামেরুনের বিপক্ষে ১-০ গোলে হেরে গেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। আগের দু’ম্যাচের চেয়ে ১০ পরিবর্তন নিয়ে দল সাজান তিনি।

 

পূর্বকোণ/এএস

শেয়ার করুন