চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ফুটবল কিংবদন্তি পেলের অবস্থা ‘সঙ্কটাপন্ন’

স্পোর্টস ডেস্ক

৩ ডিসেম্বর, ২০২২ | ১০:১৭ অপরাহ্ণ

ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তি পেলের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় উপশম সেবা দেওয়া হচ্ছে। ক্রিড়াভিত্তিক সংবাদ ওয়েবসাইট ইএসপিএন এ তথ্য জানিয়েছে।

 

তাদের প্রতিবেদনে বলা হয়, পেলের শরীরে কেমোথেরাপি কাজ না করায় তাকে উপশম সেবা দেওয়া হচ্ছে। পেলের শরীর ফুলে যাওয়ায় তাঁকে আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি করা হয়েছে। আরও কিছু পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে তাঁর অসুস্থতা কতটা জটিল, তা নিশ্চিত হওয়া যাবে। পাশাপাশি পেলে হৃদ্‌রোগজনিত সমস্যাতেও ভুগছেন বলে জানানো হয়।

তবে খবরটি সঠিক নয় বলে জানিয়েছে পেলের মেয়ে কেলি নাসিমেন্তো। ইনস্টাগ্রামে তিনি লিখেছেন, আমার বাবার শারীরিক অবস্থা নিয়ে সংবাদমাধ্যমে যে খবর দেওয়া হচ্ছে, তা সত্য নয়। নিয়মিত পরীক্ষা-নিরীক্ষার জন্য এই কিংবদন্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

এর আগে বৃহস্পতিবার ক্যানসারের সঙ্গে লড়তে থাকা পেলেকে হাসপাতালে ভর্তি করা হয়। সে সময় তার অসুস্থতা কতটা জটিল, তা নিয়েও তৈরি হয় ধোঁয়াশা। লম্বা সময় ধরে ক্যানসারের সঙ্গে লড়ছেন পেলে। গত বছরের সেপ্টেম্বরে ৮২ বছর বয়সী এই ফুটবল কিংবদন্তির শরীর থেকে টিউমার অপসারণ করা হয়। তবে এরপরও তার শারীরিক অবস্থার বিশেষ উন্নতি হয়নি। চলতি বছরই একাধিকবার হাসপাতালে ভর্তি হন তিনবারের বিশ্বকাপজয়ী এই তারকা। এখন তার শরীরে কেমোথেরাপি আর কাজ করছে না।

গত বৃহস্পতিবার ইনস্টাগ্রামে পোস্ট দিয়ে শারীরিক অবস্থা ‘স্থিতিশীল’ জানিয়ে প্রার্থনা ও শুভকামনার জন্য ভক্তদের ধন্যবাদ জানান তিনবারের বিশ্বকাপ জয়ী এ ফুটবলার। সে সময় পেলে কাতারের একটি বিল্ডিংয়ে পেলে আলোকিত ছবিও পোস্ট করেন।

 

পূর্বকোণ/এএস/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট