চট্টগ্রাম মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩

সর্বশেষ:

২ ডিসেম্বর, ২০২২ | ৯:০৭ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

তামিমের ইঞ্জুরি, ভারতের বিপক্ষে ওয়ানডে’র অধিনায়ক লিটন

ভারতের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের আগে ইঞ্জুরিতে পড়েছেন নিয়মিত অধিনায়ক তামিম ইকবাল। তার জায়গায় ওয়ানডেতে টাইগারদের নেতৃত্ব দেবেন ফর্মে থাকা ব্যাটার লিটন দাস।

আগামী ৪ ডিসেম্বর শেরে বাংলায় ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে নামবে বাংলাদেশ। এর আগে তামিমের কুঁচকির ইনজুরিতে অধিনায়ক হিসেবে আলোচনায় থাকেন অলরাউন্ডার সাকিব আল হাসান ও লিটন। সর্বশেষ লিটনকেই নেতৃত্বের জন্য বেছে নিয়েছেন বিসিবি।

 

এ বিষয়ে ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘লিটন দলের অন্যতম অভিজ্ঞ সদস্য, তার নেতৃত্বের গুণাবলীও আছে। তার ক্রিকেট ব্রেইন খুবই পরিষ্কার, সাথে খেলা বুঝতে পারার ক্ষমতাও। এমন গুরুত্বপূর্ণ সিরিজে তামিমকে না পাওয়া খুব দুর্ভাগ্যজনক। বিশেষত গত কয়েক বছরে তার নেতৃত্বে দল দারুণ করছিল। সে এই ফরম্যাটে আমাদের অন্যতম সেরা ব্যাটারও। তামিমকে মিস করবো, তবে আমরা আশা করি লিটন অধিনায়ক হিসেবে ভালো করবে।’

এর আগেও টি-টোয়েন্টি ক্রিকেটে এক ম্যাচে জাতীয় দলকে নেতৃত্ব দেওয়ার রেকর্ড আছে লিটনের। সেটা ২০২১ সালের ১ এপ্রিল অকল্যান্ডে নিউজিল্যান্ডের বিপক্ষে। সে ম্যাচে শূন্য রানে আউট হয়েছিলেন তিনি। এখন অবধি ৫৭ ওয়ানডেতে দেশের হয়ে মাঠে নেমে ১৮৩৫ রান করেছেন লিটন। বর্তমান সময়ে দেশের সেরা ব্যাটারদের তালিকায় আছেন শীর্ষের দিকে। এর আগে লিটনকে টেস্টের সহ-অধিনায়ক করা হয়েছিল।

 

পূর্বকোণ/এএস/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট