চট্টগ্রাম মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩

সর্বশেষ:

১ ডিসেম্বর, ২০২২ | ২:২৪ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

ক্যারিয়ারের শেষ বিশ্বকাপে জিতবেন মেসি, বিশ্বাস মায়ের

প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে নড়বড়ে আর্জেন্টিনা পরবর্তী দু’ম্যাচে জিতে উঠে গেছে শেষ ১৬’তে। একইসঙ্গে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ায় দলের আত্মবিশ্বাস আরও বেড়ে গেছে। আত্মবিশ্বাসী খুদে জাদুকর লিওনেল মেসির মা সেলিয়া মারিয়া কুকসিটিনিও। তার মতে, ক্যারিয়ারের শেষ বিশ্বকাপে মেসি’ই জিতবেন।

সেলিয়া মারিয়া বলেন, বিশ্বকাপ জয়ের জন্য মেসি কত কষ্ট করছে, তা আমি বলে বোঝাতে পারব না। আমি বিশ্বাস করি, ঈশ্বর এতটা নিষ্ঠুর হতে পারেন না। এবার অন্তত লিও সেরা হবে। ঈশ্বর এবার অন্তত লিওকে ন্যায়বিচার দেবেন বলেই আমার বিশ্বাস।

 

সৌদি আরবের বিপক্ষে হেরে কাতার বিশ্বকাপ মিশন শুরু হয় আর্জেন্টিনার। নিজেদের দ্বিতীয় ম্যাচে মেক্সিকোকে ২-০ গোলের ব্যবধানে হারান মেসিরা। মেক্সিকোর বিপক্ষে পাওয়া সেই জয়ে মোমেন্টাম ফিরে পেয়েছে আর্জেন্টিনা। যা পোল্যান্ডের বিপক্ষে আরও দুর্দান্ত আর্জেন্টিনাকে হাজির করেছে। একপেশে ম্যাচটিতে ২-০ ব্যবধানে পোলিশদের হারিয়ে পরের রাউন্ড নিশ্চিত করে মেসিরা।

মেক্সিকো ম্যাচের মেসির মা বলেছিলেন, এমন শ্বাসরুদ্ধকর প্রথমার্ধের পর যে খেলাটা সেদিন খেলল আমার ছেলেরা ওটাই মোমেন্টাম দিয়ে দেবে। আমরা গ্রুপের শেষ ম্যাচে পোল্যান্ডকে হারিয়ে শীর্ষে থেকে নকআউটে যাব। শেষটাও করব এভাবেই।

ক্লাব ফুটবলে দু’হাতে সাফল্য পাওয়া মেসি পাঁচবার বিশ্বকাপ খেলার পরও দেশকে ট্রফি উপহার দিতে পারেননি। ক্যারিয়ারের শেষ বিশ্বকাপে মেসি জিতবেন এমনটিই বিশ্বাস তার মায়ের। দ্বিতীয় রাউন্ডে এশিয়ান দেশ হিসেবে কোয়ালিফাই করা অস্ট্রেলিয়ার বিপক্ষে মুখোমুখি হবেন মেসিরা।

 

পূর্বকোণ/এএস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট