চট্টগ্রাম মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩

সর্বশেষ:

২৮ নভেম্বর, ২০২২ | ১:২৬ অপরাহ্ণ

নেইমার ছাড়াও ছন্দে থাকবে ব্রাজিল

গ্রুপ ‘জি’ এর অন্যতম ফেবারিট দল ব্রাজিল আজ দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে সুইজারল্যান্ডের বিপক্ষে। সেলেসাওরা প্রথম ম্যাচে অনেক ভাল খেলেছে। বিশেষ করে ম্যাচের দ্বিতীয়ার্ধে দলের পারফরম্যান্স ফুটবলারদের কনফিডেন্স লেভেল অনেক উঁচু করেছে। রিচার্লিসনের এক্রোবেটিক গোল পুরো দলকে উজ্জীবিত করবে।

সুইজারল্যান্ডের বিপক্ষে নেইমার ছাড়া ব্রাজিল কী রকম পারফর্ম করবে সেটা এখন দেখার বিষয়। কোচ তিতের রিজার্ভ বেঞ্চেও অনেক তারকা ফুটবলার আছে। তাই ছন্দে থাকবে ব্রাজিল, এটা আশা করা যায়। সুইসরাও ক্যামেরুনের সাথে জিতে বেশ চাঙ্গা। রক্ষণ ও আক্রমণ দুই বিভাগে ভাল ফুটবল খেলে সুইসরাও। এই ম্যাচে আমি ব্রাজিলকে এগিয়ে রাখব। সেলেসাওরা ২-১ ব্যবধানে জিতবে।

দক্ষিণ কোরিয়া ও ঘানা দুই দলই শেষ ষোলয় যেতে চেষ্টা করবে। তবে সন এর ইনজুরির কারণে দক্ষিণ কোরিয়ার পারফরম্যান্স আশানুরূপ হচ্ছে না। এশিয়ার এ দলটির জন্য শুভকামনা রইল।

‘ডু অর ডাই’ ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে ক্যামেরুন ও সার্বিয়া। আগের ম্যাচে দুই শক্ত প্রতিপক্ষের বিপক্ষে নিজেদের ঠিকমত মেলে ধরতে পারেনি দুই দলের ফুটবলাররা। সার্বিয়া ব্রাজিলের কাছে এবং ক্যামেরুন সুইজারল্যান্ডের বিপক্ষে হেরেছে। আফ্রিকান নেশন্স কাপে তৃতীয় স্থান অধিকার করা ক্যামেরুন এরপর থেকে ভাল খেলা উপহার দিতে পারেনি।

 

অন্যদিকে খেলোয়াড়দের ফিটনেস সমস্যা নিয়ে চিন্তিত সার্বিয়ান কোচ স্টইকভিচ। তারপরও ম্যাচে আমি সার্বিয়াকে এগিয়ে রাখব। ক্যামেরুন ২-০ ব্যবধানে হারতে পারে এই ম্যাচ।

গত বিশ্বকাপে উরুগুয়ের কাছে হেরে শেষ ষোল থেকে বিদায় নিতে হয়েছিল পর্তুগালকে। আজ তার বদলা নিতে চাইবে রোনালদোরা। তবে ম্যাচের আগের দিন ডিফেন্ডার দানিয়েল পেরেইরার ছিটকে যাওয়ায় রক্ষণে কিছুটা সমস্যা হতে পারে।

 

পূর্বকোণ/এএস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট