চট্টগ্রাম মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩

সর্বশেষ:

২৭ নভেম্বর, ২০২২ | ১১:৫৭ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

কানাডাকে উড়িয়ে দিয়ে দ্বিতীয় রাউন্ডে ক্রোয়েশিয়া

বিশ্বকাপে ক্রোয়েশিয়ার দ্বিতীয় রাউন্ডে যেতে হলে কানাডার বিপক্ষে জয় দরকারই। অথচ সে লক্ষ্যে খেলতে নেমে ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোল খেয়ে বসে ক্রোয়েটরা। কিন্তু ক্রামারিচ ও লিভায়ার গোলে পিছিয়ে পড়েও ২-১ ব্যবধানে এগিয়ে বিরতিতে গেল ক্রোয়েশিয়া।

দুই দলই একটি করে পরিবর্তন নিয়ে খেলতে নামে। কিন্তু কোন কিছু বুঝে ওঠার আগেই কাতার বিশ্বকাপের সবচেয়ে দ্রুততম সময়ের গোলটি করে বসেন কানাডার বায়ার্ন তারকা আলফোনসো ডেভিস। ম্যাচের মাত্র দুই মিনিটের মাথায় বুকানানের ক্রস থেকে হেডে দারুণ গোল করে বিশ্বকাপে কানাডাকে প্রথমবারের মত এগিয়ে দেন।

 

এক গোলে পিছিয়ে ম্যাচে ফেরার জন্য মরিয়া হয়ে খেলতে থাকে আগের ম্যাচেই মরক্কোর সাথে ড্র করা ক্রোয়েশিয়া। ম্যাচের ২৬ মিনিটে লিভায়া গোল করলে সেটি অফসাইডের কারণে বাতিল হয়ে যায়। ৩৫ মিনিটে আবারো সুযোগ পান লিভায়া। তবে এবার তার শট রুখে দেন কানাডার গোলরক্ষক বোরয়ান।

এর ঠিক ১ মিনিট পরেই সমতায় ফেরে ক্রোয়েশিয়া। এবার বাম পাশ থেকে পেরেসিচের দারুণ ক্রসে কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম গোলটি করেন ক্রামারিচ। টানা দুই বিশ্বকাপে ক্রোয়েশিয়ার হয়ে গোল করা তৃতীয় ফুটবলার হলেন তিনি। বিরতির ঠিক এক মিনিট আগে কাঙ্ক্ষিত সেই লিড পায় ক্রোয়েশিয়া। ইউরানোভিচের পাস থেকে ডিবক্সের বাইরে থেকে দুর্দান্ত ডান পায়ের শটে গোল করে দলকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন লিভায়া। এই গোলের ফলে এগিয়ে থেকেই বিরতিতে যায় আগের বার ফাইনালিস্টরা। পরে কিছুক্ষণ পর আরও এক গোল করে ৩-১ গোলে এগিয়ে যায় ক্রোয়েশিয়া। ম্যাচে আর ফিরতে পারেনি কানাডা। শেষ দিকে এসে ৯০ মিনিটের মাথায় কানাডার গোল বক্সে আরও একটি বল জড়ায় কোক্রোয়েশিয়া। ফলে ৪-১ গোলে হার মানতে বাধ্য হয় কানাডা।  

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট