চট্টগ্রাম শনিবার, ০৩ ডিসেম্বর, ২০২২

২৫ নভেম্বর, ২০২২ | ৮:৪১ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপের প্রথম রাউন্ডে অনিশ্চিত নেইমার

চলমান কাতার বিশ্বকাপে সার্বিয়াকে ২-০ গোলে হারিয়ে শুভ সূচনা করেছে ব্রাজিল। কিন্তু দলটির জন্য দুঃসংবাদ নিয়ে এল প্রধান তারকা নেইমার ডি সিলভার গোড়ালির চোট। ম্যাচের ৬৭তম মিনিটে সার্বিয়ান ডিফেন্ডারের মারাত্মক ট্যাকেলে পা মচকে যায় তার। যার ফলে প্রথম রাউন্ডের পরবর্তী দু’ম্যাচে নেইমারের খেলা অনিশ্চিত হয়ে পড়েছে।

শুক্রবার (২৫ নভেম্বর) এ তথ্য জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা। যদিও আনুষ্ঠানিকভাবে কিছুই জানায়নি ব্রাজিল ফুটবল ফেডারেশন।

 

মার্কা’র প্রতিবেদনে বলা হয়, সুইজারল্যান্ডের বিপক্ষে খেলবেন না নেইমার। তার পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণের পর ক্যামেরুন ম্যাচ নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে শেষ ষোলোয় ওঠার ব্যাপারে সমীকরণের জটিলতা না থাকলে নেইমারকে খেলাতে ইচ্ছুক নন ব্রাজিল কোচ তিতে। যদিও নেইমারের ঘনিষ্ঠ কিছু সূত্রের বরাত দিয়ে ব্রাজিল ভক্তদের দুঃসংবাদই দেয় মার্কা।

নেইমারের মেডিকেল কন্ডিশনের ব্যাপারে আজই রিপোর্ট হাতে পাবে ব্রাজিল ফুটবল ফেডারেশন। রাতের খাবারের সময় পরিবার ও বন্ধুদের সঙ্গে নিয়ে তা দেখবেন তিনি। দুঃসংবাদ নাকি সুসংবাদ তা সময়ই বলে দিবে।

 

সার্বিয়ার বিপক্ষে ম্যাচে ৯ বার ফাউলের শিকার হন নেইমার। ৬৭ মিনিটে সার্বিয়ান ফুলব্যাক মিলেনকোভিচের কড়া ট্যাকলে নেইমারের ডান পায়ের অ্যাঙ্কেল মচকে যায়। এর প্রায় ১৩ মিনিট ব্রাজিল ফরোয়ার্ডকে মাঠ থেকে তুলে নেন তিতে। বেঞ্চে বসে কাঁদছিলেন নেইমার। দুশ্চিন্তাটা তখনই শুরু হয়, ব্রাজিল সমর্থকদের।

বিশ্বকাপের আগে পিএসজির হয়ে দুর্দান্ত ছন্দে ছিলেন নেইমার। তাই তাকে ঘিরে ব্রাজিলের হেক্সা জয়ের স্বপ্নটাও আরো উজ্জ্বল হতে থাকে। কিন্তু এক ম্যাচ খেলেই কি বিদায় নিতে হবে তাকে? ২০১৪ বিশ্বকাপে ইনজুরিতে ছিটকে পড়ার কারণেই জার্মানির বিপক্ষে সেমিফাইনাল খেলতে পারেননি এই ফরোয়ার্ড।

 

পূর্বকোণ/এএস/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট