চট্টগ্রাম শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

২৪ নভেম্বর, ২০২২ | ১১:৩৬ পূর্বাহ্ণ

অনলাইন ডেস্ক

সুইজারল্যান্ড, উরুগুয়ে ও পর্তুগালের জয়ের সম্ভাবনা

দিনের প্রথম ম্যাচে ক্যামেরুনের বিপক্ষে ম্যাচে সুইজারল্যান্ড ১-০ ব্যবধানে জয় পেতে পারে। আর্ন্তজাতিক ফুটবলে দুই দলের এর আগে দেখা হয়নি। তারপরও আশা করা যাচ্ছে ভাল প্রতিদ্বন্দ্বিতা হবে। আফ্রিকান সিংহরা ২৮ ধাপ পিছনে থেকে মাঠে নামলেও বিশ্বকাপের মাঠে তারা সুইজারল্যান্ডকে ভালই ভোগাবে। এ গ্রুপে রয়েছে ব্রাজিল ও সার্বিয়া।

 

তাই শক্তিমত্তার বিচারে ব্রাজিলের পরে দ্বিতীয় রাউন্ডে যাওয়ার জন্য ক্যামেরুন, সুইজার‌্যান্ড ও সার্বিয়ার মধ্যে বেশ ভাল লড়াই হবে। পরের ম্যাচে উরুগুয়ের প্রতিপক্ষ দক্ষিণ কোরিয়া। আশা করি উরুগুয়ের বিপক্ষে টটেনহ্যাম হটস্পার ফরোয়ার্ড সন হিউং-মিনকে ছাড়াই ভাল খেলবে দক্ষিণ কোরিয়া। এশিয়ার এ দলটিতে ইনজুরি আক্রান্ত সন ফিরলে আরও ভাল পারফর্ম করবে।

 

আজ উরুগুয়ে এগিয়ে থাকবে এবং ২-০ ব্যবধানে জয় পেতে পারে। ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগালের জন্য কঠিন প্রতিপক্ষ হবে ঘানা। গত মঙ্গলবার রাতে ম্যানইউ’র সাথে পথচলা শেষ দলের তারকা রোনালদোর। প্রথম ম্যাচের আগে আর কোন ক্লাবের সাথে নেই তিনি। আর তাই দেশের জার্সিতে নির্ভার হয়ে খেলতে পারবেন রোনালদো। অন্যদিকে গত বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেলতে পারেনি ঘানা।

 

তাই বিশ্বকাপের প্রথম ম্যাচে জয় পেতে মরিয়া থাকবে দলটি। আফ্রিকান এই দলের খেলোয়াড়রা অসম্ভব টেলেন্টেড দক্ষ। এই গ্রুপটাও অসম্ভব ইন্টারেন্সিং। দু’দলই পজিটিভ ফুটবল খেলে। ভাল একটি ম্যাচ হবে। ২-১ ব্যবধানে জয় পেতে পারে পর্তুগাল।

 

পূর্বকোণ/আর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট