চট্টগ্রাম বুধবার, ৩০ নভেম্বর, ২০২২

সর্বশেষ:

১২ নভেম্বর, ২০২২ | ৬:৩৮ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

ফের আইসিসির চেয়ারম্যান হলেন গ্রেগ বার্কলে

দ্বিতীয় মেয়াদে আন্তর্জাতিক ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা আইসিসির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন গ্রেগ বার্কলে। ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই তার বিপক্ষে কোন প্রার্থী না দেওয়ায় তিনি পুনরায় চেয়ারম্যানের দায়িত্ব পেয়েছেন।

 

আইসিসির চেয়ারম্যান পদে একজন প্রার্থীকে মনোনয়ন দাখিলের জন্য বর্তমান দুই পরিচালকের সমর্থন থাকা প্রয়োজন। এটা স্পষ্ট যে, ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থার প্রধান হতে চান এমন যেকোন প্রার্থীকে বিসিসিআইয়ের সমর্থন থাকতে হবে এবং আইসিসিতে সাধারণ ধারণা হলো ভারতীয় বোর্ড নির্বাচনে প্রার্থী আরোপের পেছনে ভূমিকা রাখে। বার্কলের প্রতি সমর্থন আছে ভারতীয় ক্রিকেট বোর্ডের।

 

দ্বিতীয়বার চেয়ারম্যান নির্বাচনের পর বার্কলে বলেন, ‘গত দুই বছরে আমরা আমাদের বৈশ্বিক প্রবৃদ্ধির কৌশল চালু করার মাধ্যমে উল্লেখযোগ্য অগ্রগতি অর্জন করেছি। যা আমাদের খেলাধুলার জন্য একটি সফল এবং নিশ্চিত ভবিষ্যৎ গড়ে তোলায় সুস্পষ্ট দিকনির্দেশনা প্রদান করে। ক্রিকেটে জড়িত হওয়ার জন্য এটি একটি গুরুত্বপূর্ণ সময় এবং আমি সেই অপেক্ষায় আছি। বর্তমানে আমাদের খেলাকে শক্তিশালী করার জন্য আমাদের সদস্যদের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ চালিয়ে যাওয়া এবং সেই সাথে এটিকে আরও বাড়াতে চাই যেন পুরো বিশ্ব ক্রিকেটকে আরও ভালোভাবে উপভোগ করতে পারে।’

 

পূর্বকোণ/এএস/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট