চট্টগ্রাম রবিবার, ০৪ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

১১ নভেম্বর, ২০২২ | ৩:৪৮ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

‘পাকিস্তানই জিতবে টি-টোয়েন্টি বিশ্বকাপ’

অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে ফেভারিটদের তালিকায় থাকা দেশগুলোর একটি পাকিস্তান। কিন্তু তারা ফাইনাল খেলবে সে নিশ্চয়তা কেউ দিতে পারেনি। সুপার টুয়েলভ পর্বেও জিম্বাবুয়ের সঙ্গে হেরে সেমিফাইনালে খেলা অনিশ্চিত হয়ে পড়েছিল বাবর আজমের দলের। তবে সব শঙ্কা পেছনে ফেলে ফাইনালিস্ট পাকিস্তানই এবারের বিশ্বকাপ জিতবে বলে প্রত্যয় জানিয়েছেন দেশটির বিশ্বকাপজয়ী অধিনায়ক ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

বুধবার দেশটির সংবাদমাধ্যমের এক টকশোতে ইমরান খান বলেন, ‘আমি মনে করি আমাদের দল দুর্দান্ত ক্রিকেট খেলছে। আশা করছি ফাইনালেও তাদের এ পারফরম্যান্স অব্যাহত থাকবে। আমরা সেমিফাইনালে নিউজিল্যান্ডকে পরাজিত করে ফাইনালে উঠেছি। ফাইনালে আমাদের প্রতিপক্ষ ইংল্যান্ড। আমি আত্মবিশ্বাসী, পাকিস্তান ইনশাআল্লাহ বিশ্বকাপ জিততে সক্ষম।’

 

এর আগে বিশ্বকাপ শুরুর প্রথম দুই ম্যাচে হেরে বিশ্বকাপ থেকে বিদায়ের প্রস্তুতি নিচ্ছিল পাকিস্তান। তবে দলটার নাম যখন পাকিস্তান, তখন বিশ্বাস রাখতেই পারে পাকিস্তানের সমর্থকরা। সেই বিশ্বাসের আস্থা দিয়েছেন বাবর আজমরা। টানা তিন ম্যাচে নেদারল্যান্ডস, দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশকে হারিয়ে দলকে নিয়ে গেছেন ফাইনালে।

অন্যদিকে, ইংল্যান্ডও যথেষ্ট শক্তিমত্তা নিয়েই বিশ্বকাপে আসে। অন্যতম ফেভারিট এ দলটি সুপার টুয়েলভে আয়ারল্যান্ডের বিপক্ষের ম্যাচে হোঁচট খায়। তবে এরপর টানা জয়ে স্বাগতিক অস্ট্রেলিয়াকে বিদায় করে সেমিতে পা রাখে জস বাটলারের দল। সেখানে ভারতের বিপক্ষে ১০ উইকেটের দানবীয় জয়ে শিরোপার অন্যতম দাবিদার হিসেবে নিজেদের প্রমাণ করে। আগামী রবিবার (১৩ নভেম্বর) মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) বাংলাদেশ সময় দুপুর ২টায় চলমান আসরের সবচেয়ে আকর্ষণীয় ম্যাচ ফাইনাল অনুষ্ঠিত হবে।

 

পূর্বকোণ/এএস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট