চট্টগ্রাম শুক্রবার, ০২ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

৭ নভেম্বর, ২০২২ | ১২:০০ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

দল ঘোষণার আগেই বিশ্বকাপ শেষ কোতিনহোর

আসন্ন কাতার বিশ্বকাপের জন্য আজ দল ঘোষণা করবে বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। এর ঠিক এক দিন আগে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন ফিলিপে কোতিনহো। প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে অ্যাস্টন ভিলার ম্যাচের আগে অনুশীলনে ঊরুর পেশিতে চোট পান তিনি। যার কারণে ব্রাজিলিয়ান এই মিডফিল্ডারকে ৯-১০ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে।

ম্যানইউ’র বিপক্ষের ম্যাচে স্কোয়াডে না থাকায় অনেকের ধারণা ছিল ফর্মের কারণে বাদ পড়েছেন কোতিনহো। অ্যাস্টন ভিলার হয়ে গোল পাচ্ছিলেন না, পারছিলেন না গোল এসিস্ট করতেও। তবে ক্রিস্টিয়ানো রোনালদোদের বিপক্ষে ৩-১ ব্যবধানে জয়ের ম্যাচটি শেষে কোতিনহোকে নিয়ে দুঃসংবাদই শুনিয়েছেন দলের কোচ উনাই এমিরি।

তিনি জানান, ‘ও চোটে আক্রান্ত। আমি জানি না, কত দিন মাঠের বাইরে থাকতে হবে। তবে বিশ্বকাপ বিরতির পর খেলা শুরুর আগপর্যন্ত খেলতে পারবেন না। চোটটা পেশির। দীর্ঘ সময়ের জন্যই মাঠের বাইরে থাকতে হবে।’

 

কাতার বিশ্বকাপে ব্রাজিলের অভিযান শুরু হবে ২৪ নভেম্বর সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে। ‘জি’ গ্রুপে অপর দুই প্রতিপক্ষ সুইজারল্যান্ড (২৮ নভেম্বর) ও ক্যামেরুন (২ ডিসেম্বর)।

ব্রাজিলের হয়ে ২০১৮ বিশ্বকাপে অন্যতম সেরা খেলোয়াড় ছিলেন কোতিনহো। গ্রুপ পর্বে সুইজারল্যান্ড ও কোস্টারিকার বিপক্ষে ২ গোলের পর কোয়ার্টার ফাইনালে একটিতে সহায়তা করেন। ২০২২ বিশ্বকাপের বাছাইপর্বে করেন ২ গোল। তবে চলতি বছরের ফর্ম অনুকূলে না থাকায় কাতারে খেলা নিয়ে সংশয় দেখা দিয়েছিল। দল ঘোষণার আগেই তার চোট কোচ তিতের কাজ সহজ করে দিল। কোতিনহোর জায়গায় সুযোগ আসতে পারে ব্রাজিলিয়ান ক্লাব ফ্ল্যামেঙ্গোতে খেলা এভারটন রিবেইরোর।

 

পূর্বকোণ/এএস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট