চট্টগ্রাম শুক্রবার, ০২ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

৪ নভেম্বর, ২০২২ | ১০:৪৮ পূর্বাহ্ণ

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক

বিশ্বকাপ জিততে চান মার্টিনেজ

আর্জেন্টিনা মতো দলের গোলবার সামলানো কঠিন কাজগুলোর একটি। এমিলিয়ানো মার্টিনেজ সেই কাজটি চালিয়ে যাচ্ছেন নিপুনভাবে। তার অসাধারণ নৈপুন্যেই কোপা আমেরিকা শিরোপা জয়ে লিওনেল মেসির জাতীয় দলের ট্রফির অভাব কিছুটা হলেও পূরণ হয়েছে। এখন মেসির টার্গেট বিশ্বসেরা হওয়া। সে পথে বড় ভূমিকা থাকবে গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের।

 

ব্রাজিলের মাটিতে অনুষ্ঠিত হওয়া কোপা আমেরিকার সেরা গোলরক্ষক ছিলেন মার্টিনেজ। পুরো টুর্নামেন্ট জুড়ে তার অতিমানবীয় পারফরম্যান্সে শিরোপা জয়ের পথ সুগম হয় আর্জেন্টিনার। নক আউট পর্বে কলম্বিয়ার বিপক্ষে টাইব্রেকারে দুটি শট রুখে দিয়ে আর্জেন্টিনাকে জয় এনে দেন মার্টিনেজ। এরপর ফাইনালেও ক্লীনশীট রেখে দলকে এনে দেন দীর্ঘদিনের আক্ষেপ মেটানো শিরোপার স্বাদ।

 

বর্তমান আর্জেন্টিনা দলের এক ভরসার প্রতীকের নাম মার্টিনেজ। মেসি, ডি পল, ক্রিস্টিয়ান রোমেরোদের মতো সমর্থকরাও এখন আশায় বুক বাঁধেন এই তারকাকে ঘিরে। আর্জেন্টাইন ভক্তদের সেই স্বপ্নসারথী মার্টিনেজের স্বপ্নের পরিধিও অনেক বেড়ে গেছে। এতদিন তার স্বপ্ন ছিল আর্জেন্টিনার হয়ে খেলা। এখন তার স্বপ্ন বিশ্বকাপ জেতা। এমনটাই জানিয়েছেন আর্জেন্টিনার নাম্বার ওয়ান গোলকিপার। একই সঙ্গে বিশ্বকাপে নিজের লক্ষ্যও জানিয়েছেন মার্টিনেজ।

 

মার্টিনেজ বলেন, সত্যি বলতে, আমার স্বপ্নও ছাড়িয়ে গেছে। আমার স্বপ্ন ছিল আর্জেন্টিনার হয়ে ম্যাচ খেলা। যখন কোপা আমেরিকা খেলেছি, আমার স্বপ্ন ছিল এটা জেতা। এখন আমার স্বপ্ন বিশ্বকাপ জেতা। আমি বিশ্বকাপে সেরা গোলকিপার হওয়ার স্বপ্ন দেখি। এটা আমার স্বপ্ন এবং তার জন্য আমি প্রস্তুত। আমরা জানিনা এটা জিতবো কিনা। তবে আমি এটার স্বপ্ন দেখছি।

 

পূর্বকোণ/আর

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট