চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

বাংলাদেশকে ১৮৫ রানের লক্ষ্য দিয়েছে ভারত

স্পোর্টস ডেস্ক

২ নভেম্বর, ২০২২ | ৩:৫৩ অপরাহ্ণ

সুপার টুয়েলভের গুরুত্বপূর্ণ ম্যাচে বুধবার (২ নভেম্বর) ভারতের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। মন ম্যাচে বাংলাদেশ ১৮৫ রানের লক্ষ্য দিয়েছে ভারতীয় দল। টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে টস হেরে ভারত ৬ উইকেটে ১৮৪ রান করেছে। 

টস হেরে ব্যাটিংয়ে নেমে পাওয়ারপ্লেতে খুব একটা সুবিধা করতে পারেনি ভারত। তৃতীয় ওভারে অধিনায়ক রোহিত শর্মাকে ফিরিয়ে প্রথম সাফল্য এনে দেন হাসান মাহমুদ। ৬ ওভারে ভারতের সংগ্রহ দাঁড়ায় ৩৭ রান। 

গত তিন ম্যাচের মতো এই ম্যাচেও তাসকিন দুর্দান্ত শুরু করেন। পাওয়ার প্লে ৬ ওভারের মধ্যে তিনি ৩ ওভার করেন। দ্বিতীয় ওভারে তার বলে জীবন পান রোহিত শর্মা। না হলে আগের তিন ম্যাচের মতো এদিনও বাংলাদেশকে শুরুর সফলতাটা তাসকিনই এনে দিতেন।

দীর্ঘদিন ধরে ফর্মে না থাকা লোকেশ রাহুল ফর্মে ফিরেছেন এ ম্যাচ দিয়ে। দুর্দান্ত ব্যাটিংয়ে ৩১ বলেই তুলে নিয়েছেন ফিফটি। অর্ধশতক পূর্ণ করার ঠিক পরেই সাকিবের লেগ স্ট্যাম্পের ওপর করা বলটা ধরতে পারলেন না। সহজ ক্যাচ দিয়ে ফিরলেন মুস্তাফিজের হাতে। 

ইনিংসের ১২তম ওভারে সাকিব একবার সূর্যকে ফেরানোর সুযোগ তৈরি করেছিলেন। তার বলে সুইপ করতে গিয়ে সূর্যর ব্যাটে টপ-এজড হয়ে বলটা উঠে গিয়েছিল আকাশে। তবে মুস্তাফিজ ক্যাচটা তালুবন্দি করতে পারেননি। তবে ২ ওভার পরে সেই সূর্যকে ফিরিয়েছেন সাকিবই, ৩০ রানে। 

মুস্তাফিজ-হাসানদের নিয়ন্ত্রিত বোলিংয়ে শেষদিকে রানের গতি কিছুটা কমে। হার্দিক পান্ডিয়া ও অক্ষর প্যাটেলকে দুই অঙ্ক ছোঁয়ার আগেই ফিরিয়েছেন হাসান মাহমুদ আর দিনেশ কার্তিক ফিরেছেন রান আউট হয়ে। 

বেশকিছু উইকেট হারিয়ে যখন কিছুটা দিশেহারা ভারত এক প্রান্ত আগলে রেখে লড়াই চালিয়ে যাচ্ছিলেন কোহলি একাই। ৪৪ বলে ৬৪ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে এনে দিয়েছেন ১৮৪ রানের বিশাল সংগ্রহ।     

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নিয়েছেন হাসান মাহমুদ। দুটি উইকেট গেছে অধিনায়ক সাকিব আল হাসানের ঝুলিতে। 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট