চট্টগ্রাম রবিবার, ২৭ নভেম্বর, ২০২২

৩০ অক্টোবর, ২০২২ | ১২:৪২ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

শ্বাসরুদ্ধকর ম্যাচে জয়ের হাসি হাসল বাংলাদেশ 

নানা নাটকীয়তার পর ৩ রানে জিতল বাংলাদেশ। শ্বাসরুদ্ধকর ম্যাচে উত্তেজনায় গ্যালারিতে তখন দর্শকদের অপেক্ষা কবে আসবে ম্যাচের ফলাফল।

বাংলাদেশের দেয়া ১৫১ রানের লক্ষে ব্যাট করতে নেমে শুরুতেই ৩৫ রানে ৪ উইকেট হারিয়ে বিপাকে পড়ে জিম্বাবুয়ে। তখন মনে হয়েছিল জয় শুধু সময়ের অপেক্ষা মাত্র। কিন্তু  শন উইলিয়ামসের দারুণ ব্যাটিংয়ে বাড়তে থাকে জিম্বাবুয়ের রানের গতি। উইলিয়ামস ও রেজিস চাকাভের জুটিতে জমে গেলে আবার তাসকিনকে বোলিংয়ে নিয়ে আসেন সাকিব। অধিনায়ককে হতাশ করেননি দারুণ ফর্মে থাকা পেসারও।  

দুজনের ৩৪ রানের জুটি ভাঙেন তিনি। আউট হওয়ার আগে ১৯ বলে ১৫ রান করেন চাকাভা। তিনি ফিরলেও একপ্রান্ত আগলে থাকেন উইলিয়ামস। হাফ সেঞ্চুরিও তুলে নেন। রায়ান বার্লকে সঙ্গী করে দলকে এগিয়েও নিচ্ছিলেন ভালোভাবে। কিন্তু আবারও অসাধারণ নৈপুন্য দেখান সাকিব।  

বোলিংয়ে তিনিই ছিলেন। অফসাইডে ঠেলে দিয়ে এক রান নিতে দৌড়ে শুরু করেন উইলিয়ামস। শরীরের নিয়ন্ত্রণ হারানো অবস্থাতেও সরাসরি থ্রোতে রান আউট করেন তিনি। এরপরও রোমাঞ্চের বাকি অনেকটা। বাংলাদেশের একাদশে একজন বোলারের সংকট আছে এমনিতেই।  

আগেই শেষ করা হয়েছে তিন পেসারের কোটা। শেষ ওভার তাহলে কে করবেন? দেওয়া হলো মোসাদ্দেক হোসেনকে। প্রথম বলে এক রান দেওয়ার পর দ্বিতীয়টিতেই উইকেট নেন তিনি। বাংলাদেশের সহজ জয়ই প্রত্যাশা তখন। কিন্তু তৃতীয় বলে এসে লেগ বাই থেকে হয়ে গেল চার, পরের বলেই ছক্কা হাঁকিয়ে বসলেন এনগারাভা!

ছক্কার পরের বলেই অবশ্য স্টাম্পিং হলেন তিনি। শেষ বলে জয়ের জন্য জিম্বাবুয়ের দরকার ছিল ৫ রান, চার নিলে হতো সুপার ওভার। কিন্তু বল ব্যাটে লাগাতে পারলেন না মুজারাবানি, হলেন স্টাম্পিং। এরপরই হলো নো বলের ওই নাটক। শেষ অবধি নানা নাটকীয়তার পর ম্যাচ জিতল বাংলাদেশ।  

পূর্বকোণ/পিআর 

শেয়ার করুন