চট্টগ্রাম শনিবার, ২৬ নভেম্বর, ২০২২

সর্বশেষ:

২৮ অক্টোবর, ২০২২ | ১২:৫৯ অপরাহ্ণ

ক্রীড়া ডেস্ক

বৃষ্টিতে ভেস্তে গেল আয়ারল্যান্ড-আফগানিস্তান ম্যাচ

সকাল থেকেই বৃষ্টি। হচ্ছে তো হচ্ছেই। সেই বৃষ্টি আর থামার নাম নেই। শেষ পর্যন্ত কোনো বল মাঠে না গড়িয়েই আফগানিস্তান ও আয়ারল্যান্ডের সুপার টুয়েলভের ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে।

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে বৃষ্টির বাধায় অনেক ম্যাচই ওভার কমিয়ে খেলা হয়েছে। আর আফগানিস্তান তো তাদের দ্বিতীয় ম্যাচে বৃষ্টির কারণে মাঠেই নামতে পারেনি। এমনই ঘটনা ঘটেছে শুক্রবারের (২৮ অক্টোবর) ম্যাচে। আয়ারল্যান্ডের বিপক্ষে টসেও নামতে পারেনি তারা। ফলে শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়তে হয় দুই দলকে।

 

যদিও ম্যাচ পরিত্যক্ত ঘোষণার পর আফগান খেলোয়াড়দের দেখা গেছে দর্শকদের সঙ্গে ছবি তুলতে। যা করা বাদে তাদের কোনো কাজ ছিল না। এই ম্যাচে দুই দল একটি করে পয়েন্ট পাওয়ার কারণে তিন ম্যাচে তিন পয়েন্ট নিয়ে গ্রুপ ১-এ টেবিলের দুইয়ে উঠে এসেছে আয়ারল্যান্ড। প্রথম ম্যাচে তারা শ্রীলঙ্কার কাছে বড় ব্যবধানে হারের পর দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়ায় ইউরোপের দেশটি।

 

দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডকে হারিয়ে গ্রুপ জমিয়ে তোলে বলবির্নির দল। আর শুক্রবার আফগানদের বিপক্ষে পয়েন্ট ভাগাভাগি করে শ্রীলঙ্কাকে হটিয়ে টেবিলের দুইয়ে উঠে গেছে তারা।

এদিকে দুর্ভাগ্যক্রমে টি-টোয়েন্টি বিশ্বকাপের আফগানদের তিন ম্যাচের দুইটিই বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে। প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে ৫ উইকেটে হারের পর পরের ম্যাচে নিউজিল্যান্ড এবং আজকেও আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামা হলনা রশিদদের।

 

এদিকে দুই দলের সবশেষ পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে আইরিশরা জিতেছিল ৩-২ ব্যবধানে। এ রেকর্ড বলছে দুই দলের লড়াইটা হবে হাড্ডাহাড্ডি। টি-টোয়েন্টি বিশ্বকাপে মূল পর্বে প্রথম বার মুখোমুখি হচ্ছে এ দুই দেশ। এর আগে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে ২০১০, ২০১২, ২০১৩ সালে মুখোমুখি হয়েছিল আয়ারল্যান্ড-আফগানিস্তান। এর মধ্যে শেষ দুই সাক্ষাতে জিতেছে আয়ারল্যান্ড।

 

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট