চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২

সর্বশেষ:

২৭ অক্টোবর, ২০২২ | ৫:০৫ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

ভারতের কাছে ৫৬ রানে হারল ডাচরা

ভারতীয় ব্যাটারদের আটকাতে বোলাররা তুলনামূলক ভাল করলেও সুবিধে করতে পারেননি ব্যাটাররা। ভুবনেশ্বর কুমার, আর্শদীপ সিং ও রবিচন্দ্রন অশ্বিনদের সামনে ডাচরা দাঁড়াতেই পারেনি। ফলে ৫৬ রানে ম্যাচ হেরেছে স্কট এডওয়ার্ডের দল।

এর আগে সিডনিতে দিনের দ্বিতীয় ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে টস জিতে আগে ব্যাট করে ভারত। দলটির হয়ে এদিন রোহিত শর্মা ভালো শুরু এনে দেন। তবে কেএল রাহুল ৯ রানে ফিরে গেলে চাপে পড়ে ভারত। সে চাপকেই জয় করেন রোহিত-কোহলি জুটি। তবে অর্ধশতক পূর্ণ করে ৫৩ করে ফিরে যান ভারতীয় অধিনায়ক।

 

রোহিতের বিদায়ের পর দলের দায়িত্ব নেন বিরাট কোহলি এবং সূর্যকুমার যাদব। দুজন মিলেই শুরু করেন ঝড়ো ব্যাটিং। শেষ পর্যন্ত কোহলি করেন ৪৪ বলে ৬২ রান এবং যাদব করেন ৫১ রান। নির্ধারিত ওভার শেষে ভারত ২ উইকেটের বিনিময়ে সংগ্রহ করে ১৭৯ রান।

ভারতের দেওয়া বড় রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই মুখ থুবড়ে পড়ে নেদারল্যান্ডস। কেননা ভারতের সামনে দাঁড়াতেই পারেনি ডাচ ব্যাটাররা। ব্যাট করতে নেমে শুরুতে এদিন ওপেনার বিক্রমজিত সিং ১ রান করে ফেরেন। এরপর ম্যাক্স ও’ডাউড এবং ব্যাস ডি লিডি ইনিংস মেরামতের কাজ চালাতে থাকেন। তবে এই দুই ব্যাটারই ফিরে যান ব্যক্তিগত ১৬ রান করে। এরপর কলিন অ্যাকারমান এবং টম কুপার চেষ্টা করেও ব্যর্থ হন। অ্যাকারমান ফেরেন ১৭ তে এবং কুপার ফেরেন ৯ রানে।

 

৬২ রানে ৪ উইকেট পড়লে দলের হয়ে কিছু সময় টিম পিঙ্গেল লড়াই চালালেও, বড় ইনিংস খেলতে তিনিও ব্যর্থ হন। ফিরেছেন ১৫ বলে ২০ রান করে। এরপর ডাচদের হয়ে আর বলার মত রান কেউ করতে পারেননি। তবে শেষ দিকে শারিজ আহমেদের ১৬ এবং পল মিকরিনের ১৪ রানে কেবল হারের ব্যবধান কমায় নেদারল্যান্ডস।

নির্ধারিত ২০ ওভার শেষে শেষ পর্যন্ত ডাচরা ৯ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১২৩ রান। ভারতের হয়ে ভুবনেশ্বর, আর্শদীপ এবং রবিচন্দন অশ্বিন ২ টি করে উইকেট নেন। এছাড়া ১ উইকেট নেন মোহাম্মদ শামি।

 

পূর্বকোণ/এএস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট