চট্টগ্রাম সোমবার, ২৮ নভেম্বর, ২০২২

সর্বশেষ:

২৭ অক্টোবর, ২০২২ | ১১:১১ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক

রুশোর শতকে রানের পাহাড়ে চাপা বাংলাদেশ

ম্যাচের ষষ্ঠ বলেই দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমার উইকেট তুলে নেন তাসকিন আহমেদ। দর্শকদের মনে হয়তো উঁকি দিয়েছিল দিনটি বাংলাদেশ দলের জন্য সুখকর হতে পারে। কিন্তু আঘাত সামলে পাল্টা জবাব দেন ওপেনার কুইন্টন ডি কক ও রাইলি রুশো। রুশোর শতকে সাকিব আল হাসানের দলকে ২০৫ রানের বিশাল টার্গেট দিয়েছে আফ্রিকানরা।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টস হেরে ফিল্ডিংয়ে নামে বাংলাদেশ। প্রথম ওভারে আসেন আগের ম্যাচে জয়ের নায়ক পেসার তাসকিন। বাভুমা শুরু থেকেই খানিকটা নড়বড়ে ছিলেন। ইনিংসের ষষ্ঠ বলে তাকে বিদায় করেন তাসকিন। তার অফ স্টাম্পের বাইরের বলে খোঁচা দিয়ে উইকেটের পেছনে ক্যাচ দেন তিনি। প্রোটিয়া অধিনায়কের সেই ক্যাচটা ধরতে তেমন সমস্যাই হয়নি নুরুল হাসানের। দলীয় ২ রানেই প্রথম উইকেট খুইয়ে বসে দক্ষিণ আফ্রিকা।

 

সেটাই শেষ, পরের ১৪ ওভারে বাংলাদেশ আর কোন সাফল্য পায়নি। ডি কক আর রুশো মিলে গড়েছেন ১৬৮ রানের অনবদ্য জুটি। আফিফ হোসেনের বলে সৌম্য সরকারের তালুবন্দি হওয়ার আগে ডি কক করেছেন ৬৩ রান। ৩৮ বলে ৭টি চার আর তিন ছয়ে ইনিংস সাজান তিনি। এরপর সাকিবের বলে লিটনকে ক্যাচ দেন নতুন ব্যাটার ত্রিস্তান স্টাবস। রুশো আউট হওয়ার আগে টি-টোয়েন্টি ক্যারিয়ারের দ্বিতীয় শতক পূর্ণ করেন। ৫৬ বলে ৭টি চার আর ৮টি ছয়ে ১০৯ রান করেন তিনি।

বাংলাদেশের হয়ে সাকিব ২টি এবং তাসকিন, হাসান মাহমুদ ও আফিফ নেন একটি করে উইকেট। পাহাড়সমান রানের সামনে বাংলাদেশের ব্যাটাররা কি করতে পারবেন সেটাই এখন দেখার পালা!

 

পূর্বকোণ/এএস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট