চট্টগ্রাম মঙ্গলবার, ০৬ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

২৪ অক্টোবর, ২০২২ | ১১:৪৭ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক

নেদারল্যান্ডকে ১৪৫ রানের টার্গেট দিল বাংলাদেশ

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডকে ১৪৫ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। হোবার্টে টস হেরে ব্যাট করে বাংলাদেশ ৮ উইকেটে ১৪৪ রান সংগ্রহ করেছে।

 

সোমবার হোবার্টে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। শুরুটা দারুণ এনে দিয়েছিলেন নাজমুল হোসেন শান্ত ও সৌম্য সরকার। তাদের ভিত্তির ওপর দাঁড়িয়ে ব্যাটারদের বড় রান করার কথা ছিল। দপ্রথম ওভার থেকেই আক্রমণাত্মক ব্যাটিংয়ের শুরু করেন সৌম্য, দুই বাউন্ডারি থেকে নেন ১২ রান। এরপর চতুর্থ ওভারে এসে টানা দুই বাউন্ডারি হাঁকান শান্ত। পাওয়ার প্লের শেষ ওভারে এসে প্রথম ছন্দপতন হয় বাংলাদেশের। ভ্যান মেকেরেনের করা দ্রুতগতির শর্ট বলে পুল করতে গিয়ে মিডউইকেটে ধরা পড়েন সৌম্য। দুই চারে ১৪ বলে ১৪ রান করেন তিনি।

 

পরের ওভারের প্রথম বলে শান্তকেও হারায় বাংলাদেশ। এবার সুইপ করতে গিয়ে মিডউইকেটে ক্যাচ দেন শান্ত। ৪ চারে ২০ বলে তার ব্যাট থেকে আসে ২৫ রান। নিজের ইনিংসকে বড় করতে পারেননি লিটন দাসও। ১১ বলে ৯ রান করে ভ্যান বিকের বলে টম কুপারের হাতে সহজ ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

 

অধিনায়ক সাকিব আল হাসান এগিয়ে নিতে পারেননি দলকে। ৯ বলে ৭ রান করে শারিজের বলে দুর্দান্ত এক ক্যাচের শিকার হয়ে সাজঘরে ফিরতে হয় তাকে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট