চট্টগ্রাম সোমবার, ০৫ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

২৩ অক্টোবর, ২০২২ | ১:৫১ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

বড় জয়ে বিশ্বকাপের মূলপর্ব শুরু করল শ্রীলংকা

বিশ্বকাপের মূলপর্বে আয়ারল্যান্ডের বিপক্ষে পাঁচ ওভার ও ৯ উইকেট হাতে রেখে বড় ব্যবধানে জিতেছে শ্রীলংকা। ওপেনার কুশল মেন্ডিসের অর্ধশতকে ১২৯ রানের ছোট টার্গেট দাসুন শানাকার দল সহজেই পেরিয়ে গেছে।

এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপে দুইবারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে বিদায় করে মূলপর্বে জায়গা করে নিয়েছিল আয়ারল্যান্ড। সুপার টুয়েলভের প্রথম ম্যাচে শ্রীলংকার বিপক্ষে শক্ত ভিত গড়তে পারেনি ব্যাটাররা। পল স্টারলিংয়ের ২৫ বলে ৩৪ এবং হ্যারি টেক্টরের করা ৪২ বলে ৪৫ ছাড়া আর কেউই ভাল করতে পারেননি। ফলে ৮ উইকেট হারিয়ে ১২৮ রানের ছোট পুঁজি সংগ্রহ করে আইরিশরা।

লংকান বোলারদের মধ্যে দুটি করে উইকেট নেন মাহিশ থিকসানা এবং ওয়ানিন্দু হাসারাঙ্গা।

 

অন্যদিকে, বোলাররাই জয়ের ভিত গড়ে দিয়েছিলেন। তাদের কল্যাণে শ্রীলংকার ব্যাটারদের সামনে ছোট লক্ষ্য দাঁড়ায়। ধনঞ্জয়া ডি সিলভা আর কুশল মেন্ডিস ৫০ বলে ৬৩ রানের উদ্বোধনী জুটি গড়ে আশায় বুক বাঁধতে দেননি আইরিশদের।

ধনঞ্জয়া ২৫ বলে ৩১ করে ফিরলেও কুশল মেন্ডিস হাফসেঞ্চুরি তুলে নিতে ভুল করেননি। দ্বিতীয় উইকেটে চারিথ আসালাঙ্কাকে নিয়ে ৪০ বলে ৭০ রানের অবিচ্ছিন্ন জুটিতে ম্যাচ জিতিয়েই মাঠ ছেড়েছেন মেন্ডিস। ৪৩ বলে ৫ চার আর ৩ ছক্কায় তিনি অপরাজিত থাকেন ৬৮ রানে। ২২ বলে ৩১ আসে আসালাঙ্কার ব্যাট থেকে। আইরিশদের হয়ে একমাত্র উইকেটটি নিয়েছেন গ্যারেথ ডেলানি।

 

পূর্বকোণ/এএস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট