চট্টগ্রাম বুধবার, ০৭ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

২২ অক্টোবর, ২০২২ | ৫:৩৯ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

নিউজিল্যান্ডের কাছে ধরাশায়ী অস্ট্রেলিয়া, বড় ব্যবধানে হার

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল ধামাকা শুরু হয়েছে আজ শনিবার থেকে। মূলপর্বের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয় নিউজিল্যান্ড। প্রথমে ব্যাট করে ২০১ রানের বড় টার্গেট ছুড়ে দেয় কেন উইলিয়ামসনের দল। জবাব দিতে নেমে কিউই বোলারদের সামনে দাঁড়াতে পারেনি অস্ট্রেলিয়া। ফলে টুর্নামেন্টের অন্যতম ফেভারিটরা হেরেছে ৮৯ রানের বড় ব্যবধানে।

এদিন টস হেরে ব্যাটিংয়ে নেমে ফিন অ্যালেন ও ডেভন কনওয়ের ব্যাটে পাওয়ারপ্লেতেই বড় সংগ্রহের ভিত পেয়ে যায় কেন উইলিয়ামসনের দল। অ্যালেনের ঝড় চলে চতুর্থ ওভার পর্যন্ত। তবে বিধ্বংসী ব্যাটিংয়ে সে চার ওভারে ৫৬ রান আসে কিউইদের।

 

১৬ বলে ৪২ রান করে হ্যাজলউডের বলে বোল্ড হন অ্যালেন। তার বিদায়ের পর রানের গতি কিছুটা কমলেও পাওয়ারপ্লেতে মোট ৬৫ রান যোগ করে নিউজিল্যান্ড। অ্যালেনের বিদায়ের পর কনওয়েকে নিয়ে দলের হাল ধরেন অধিনায়ক উইলিয়ামসন। দ্বিতীয় উইকেটে দুজন মিলে যোগ করেন ৬৯ রান।

২৩ বলে ২৩ রান করে উইলিয়ামসনের বিদায়ের পর ইনিংস বড় করতে পারেননি চারে নামা গ্লেন ফিলিপসও। ১২ রান করে ফিরেছেন হ্যাজেলউডের বলে। চতুর্থ উইকেটে দ্রুত ৪৮ রান যোগ করে দলকে ২০০ রানে নিয়ে যান জিমি নিশাম ও কনওয়ে। নিশাম অপরাজিত ছিলেন ১৩ বলে ২৬ রানে। কিউইদের জয়ের নায়ক ডেভন কনওয়ে ৫৮ বলে ৯২ রানের ইনিংস খেলেন।

 

২০১ রানের জবাবে ব্যাট করতে নেমে টিম সাউদির তোপ ও মিচেল সান্টনারের ঘূর্ণিতে শুরুতেই দিশেহারা হয়ে পড়ে অজিরা। দলীয় ৫০ রানেই প্রথম ৪ উইকেট হারিয়ে ফেলা দলটিতে কিছুটা আশার সঞ্চার করেও ধরে রাখতে পারেননি গ্লেন ম্যাক্সওয়েল ও টিম ডেভিড। ১৭ বল বাকি থাকতেই ১১১ রানে অলআউট হয় স্বাগতিকরা।

কিউইদের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট করে নিয়েছেন মিচেল সান্টনার ও টিম সাউদি। দুই উইকেট পেয়েছেন ট্রেন্ট বোল্ট। একটি করে উইকেট গেছে লোকি ফার্গুসন ও ইশ সোধির ঝুলিতে।

 

পূর্বকোণ/এএস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট