চট্টগ্রাম শনিবার, ২৬ নভেম্বর, ২০২২

সর্বশেষ:

২০ অক্টোবর, ২০২২ | ৪:০০ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

ডু অর ডাই ম্যাচ জিতে সুপার টুয়েলভে শ্রীলংকা

নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচটি হারলেই শ্রীলংকার টি-টোয়েন্টি বিশ্বকাপ যাত্রা এখানেই শেষ হয়ে যেত। বাঁচামরার এই ম্যাচে জিতে সুপার টুয়েলভে জায়গা করে নিয়েছে এশিয়া কাপের বর্তমান চ্যাম্পিয়নরা। সেই সমীকরণ মিলিয়ে দাসুন শানাকার দল ১৬ রানে জয় পেয়েছে।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) জিলংয়ের কারদিনিয়া ওভালে টস জিতে আগে ব্যাট করে শ্রীলঙ্কা সংগ্রহ করে ১৬২ রান। চ্যালেঞ্জিং এই লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই ধুঁকতে থাকে ডাচ ব্যাটাররা।

 

নির্ধারিত ২০ ওভার শেষে স্কৎ এ্যাডওয়ার্ডসের দল সংগ্রহ করে ১৪৬ রান। দলটির হয়ে শেষ পর্যন্ত ব্যাট হাতে ম্যাক্স ও’ডাউড লড়াই করলেও দলকে জয়ের বন্দরে ভেড়াতে পারেননি। ম্যাচ শেষে ৭১ রানে অপরাজিত থাকেন এই ডাচ ওপেনার। শ্রীলংকার হয়ে ওয়ানিন্দু হাসারাঙ্গা ৩টি ও মাহিশ থিকশানা নেন ২ উইকেট।

এর আগে প্রথম ইনিংসে শ্রীলংকার শুরুটা ভালো ছিল, কিন্তু বিপত্তিটা বাধে পাওয়ারপ্লে শেষে। নিসাঙ্কা এবং ধনাঞ্জয়া ডি সিলভা আউট হন পরপর। এরপর চারিথ আসালঙ্কাকে সঙ্গে নিয়ে ইনিংস গড়েন মেন্ডিস। আসালঙ্কার বিদায়ের পর নিয়মিত বিরতিতে শ্রীলঙ্কা উইকেট হারায়। তবে একপাশ আগলে রেখেছিলেন মেন্ডিস। তাতেই লঙ্কানদের লড়াকু পুঁজির আশা টিকে ছিল ভালোভাবেই। শেষে ৫টি চার ও ৫টি ছক্কায় ৪৪ বলে ৭৯ রান করেন কুশল মেন্ডিস।

 

তাতে লঙ্কানদের আশাও টিকে যায় ভালোভাবেই। নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৬২ রান সংগ্রহ করে এশিয়ান চ্যাম্পিয়নরা।

হেরে যাওয়া নেদারল্যান্ডসের সম্ভাবনাও অবশ্য শেষ হয়ে যায়নি। দিনের অপর ম্যাচে সংযুক্ত আরব আমিরাত নামিবিয়াকে হারালে নেদারল্যান্ডস উঠে যাবে পরের পর্বে। তবে নামিবিয়া জয় পেলে রানরেটে এগিয়ে থাকায় তারা সুপার টুয়েলভে উঠে যাবে।

 

পূর্বকোণ/এএস

শেয়ার করুন