চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৮ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

২০ অক্টোবর, ২০২২ | ১১:১৮ পূর্বাহ্ণ

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক

‘কাতার বিশ্বকাপই শেষ নয় নেইমারের’

আর ক’দিন বাদেই শুরু হতে যাচ্ছে বিশ্ব ফুটবলের মহা আসর, কাতার বিশ্বকাপ। অংশগ্রহনকারী ৩২ দেশের ফুটবলাররা ব্যস্ত ঘরোয়া ফুটবলে কিংবা বিশ্বকাপ প্রস্তুতিতে। সে দলে আছেন ব্রাজিল তারকা নেইমারও। পিএসজির হয়ে ফরাসি লিগ দাপিয়ে বেড়াচ্ছেন। সাথে তাকে হাজিরা দিতে হচ্ছে বার্সেলোনার আদালতে কর ফাঁকি মামলায়। তাতে অবশ্য খুব একটা ক্ষতি হবে না নেইমারের পারফরম্যান্সে।

 

কারণ তিনি জানেন মাঠে কিভাবে লড়াই করতে হয়। সমর্থন পাচ্ছেন ব্রাজিল কোচ তিতেরও। শুধু কাতারই নয় তিতের নজর আরও সামনে, ২০২৬ বিশ্বকাপেও।

সম্প্রতি এক সাক্ষাৎকারে তিতে জানান, নেইমারের যে শারীরিক সক্ষমতা আছে, তাতে পিএসজি তারকা অন্তত ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত খেলে যেতেই পারেন। গেল বছর অক্টোবরে ডিএজিএনের বিশেষ এক অনুষ্ঠান ‘নেইমার অ্যান্ড দ্য লাইন অফ কিংস’-এ নেইমার বলেছিলেন, ‘আমি মনে করি, এটাই আমার শেষ বিশ্বকাপ। সে কারণে আমি ভালোভাবে প্রস্তুতি নিতে, দলের হয়ে শিরোপা জিততে, আমার শৈশবের স্বপ্ন পূরণ করতে সবকিছুই করব। আর আশা করছি, আমি সেটা করতে পারব।’

 

নেইমারের গুরু তিতে সম্প্রতি ব্যাখ্যা করলেন কেন এই বিশ্বকাপটাই নেইমারের শেষ হয়ে যাবে না। তার অভিমত, নেইমার যেমন উদ্যমী, চটপটে আর গতিশীল খেলোয়াড়, তাতে তিনি অনায়াসে খেলতে পারবেন ৩৫ বছরের বেশি বয়স পর্যন্ত। শিষ্য নেইমারকে কোচ তিতে তুলনা করলেন মেসির সঙ্গেও। বয়স ৩৫ পেরিয়ে গেলেও লিওনেল মেসি এখনো দিব্যি খেলে যাচ্ছেন ইউরোপের শীর্ষ স্তরে। সাত বারের ব্যালন ডি’অর বিজয়ীর সতীর্থ নেইমারেরও একই রকম শারীরিক সক্ষমতা আছে বলে মনে করেন ব্রাজিল কোচ। সে কারণেই আরও অনেক বছর ফুটবলের শীর্ষ পর্যায়ে খেলে যেতে পারবেন নেইমার, বিশ্বাস তিতের।

 

পূর্বকোণ/আর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট