চট্টগ্রাম সোমবার, ২৮ নভেম্বর, ২০২২

সর্বশেষ:

১৯ অক্টোবর, ২০২২ | ১১:৫৩ পূর্বাহ্ণ

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক

মেসির চোখে ফেবারিট ব্রাজিল-ফ্রান্স

ক্যারিয়ারে এমন কোন ট্রফি বাদ নেই যা লিওনেল মেসির শো-কেসের শোভাবর্ধণ করছে না। জাতীয় দল কিংবা ক্লাব ক্যারিয়ার, সবখানেই মেসির জয়-জয়কার। তবে আক্ষেপও আছে, অনেকগুলো অর্জন তাকলেও একটি যে নেই, সেটা বিশ্বকাপ। একবারতো মেসি নিজেই বলেছিলেন বিশ্বকাপ ট্রফিটা পেলে অন্য সব ট্রফি তিনি দিয়ে দিতেও রাজি। সেই মেসি ক্যারিয়ারের শেষ বিশ্ব আসর খেলবেন কাতারে। শেষ আসরটা শিরোপা দিয়েই রাঙাতে চান মর্তের সেরা ফুটবলার।

তবে অবাক করা বিষয় হলো, মেসির চোখে আর্জেন্টিনার চাইতে শিরোপা জয়ে এগিয়ে ব্রাজিল ও ফ্রান্স। আর্জেন্টিনার সংবাদি মাধ্যমে ডাইরেক্ট টিভির সাথে এক সাক্ষাৎকারে মেসিকে আসন্ন বিশ্বকাপের জন্য তার পছন্দের নাম বলতে বলা হয়েছিল। আর সেই সময় আর্জেন্টিনা অধিনায়ক নেইমারের ব্রাজিল এবং কিলিয়ান এমবাপের ফ্রান্সকে আসন্ন কাতার বিশ্বকাপ জয়ের জন্য তার দুটি ফেভারিট হিসাবে বেছে নিয়েছেন।

মেসি বলেন, ফেভারিটদের তালিকায় ব্রাজিল, জার্মানি, ফ্রান্স, ইংল্যান্ড, স্পেনের মতো বড় দল রয়েছে এবং আমি হয়তো আরো দুই একটা নাম ভুলে গেছি! তবে আমাকে একটি বা দুটি দল রাখতেই হয়, আমি মনে করি ব্রাজিল এবং ফ্রান্স এই বিশ্বকাপের সবচেয়ে বড় দুই দাবিদার।

উল্লেখ্য, ২০২২ সালে কোপা আমেরিকা জয় ও ফাইনালিসিমাতে ইতালিকে পরাজিত করার পর আর্জেন্টিনাকে এবারের বিশ্বকাপ জয়ের ফেবারিটদের মধ্যে বিবেচিত হচ্ছে।

পূর্বকোণ/আর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট