চট্টগ্রাম বুধবার, ৩০ নভেম্বর, ২০২২

সর্বশেষ:

১৮ অক্টোবর, ২০২২ | ৫:৫০ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

আরব আমিরাতকে ৭৯ রানে হারিয়েছে শ্রীলঙ্কা

নামিবিয়ার কাছে হারের হতাশা নিয়ে ২ দিন আগে বিশ্বকাপ মিশন শুরু করে শ্রীলঙ্কা। সুপার টুয়েলভে উঠতে তাই বাকি দুই ম্যাচে জয়ের বিকল্প ছিল না এশিয়ান চ্যাম্পিয়নদের। সেই অ্যাসাইনমেন্টের প্রথম ধাপটা বেশ ভালোভাবেই উতরে গেছে দাসুন শানাকার দল। বাঁচা-মরার লড়াইয়ে আরব আমিরাতকে বিরাট ব্যবধানে হারিয়েছে লঙ্কানরা। 

গিলংয়ের জিএমএইচবিএ স্টেডিয়ামে মঙ্গলবার আরব আমিরাতক ৭৯ রানে হারিয়েছে শ্রীলংকা। ব্যাট হাতে ৭৪ রান করে ম্যাচসেরা হয়েছেন পাথুম নিশাঙ্কা।

 

টস হেরে ব্যাটিংয়ে নামা শ্রীলঙ্কার ওপেনিং জুটি থেকে আসে ৪২ রান। ১৮ রান করে কুশল মেন্ডিস আউট হলেও রানের চাকা সচল রেখেছেন নিশাঙ্কা ও ধনঞ্জয়া ডি সিলভা। ২১ বলে ৩৩ রানের ইনিংস খেলে ধনঞ্জয়া ফেরেন রান আউট হয়ে। 

১৫ তম ওভারে বোলিংয়ে এসে খেলার চিত্রপট বদলে দেন কার্তিক মিয়াপ্পান। পরপর তিন বলে ভানুকা রাজাপাকশে, চারিথ আসালঙ্কা আর দাসুন শানাকাকে ফিরিয়ে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম হ্যাটট্রিক তুলে নেন ২২ বছর বয়সী স্পিনার। বিপর্যয়ে পড়া দলকে পথ দেখাতে পারেননি ওয়ানিন্দু হাসারাঙ্গাও। ২ রান করে ফিরেছেন আয়ান খানের বলে। 

 

শেষদিকে রানের ভার একাই নিজের কাঁধে তুলে নেন ওপেনিংয়ে নামা নিশাঙ্কা। শেষ ওভারে জহুর খানের শিকার হয়ে ফেরার আগে দলকে ১৫২ রানে নিয়ে যান ডানহাতি এ ওপেনার।

মাঝারি লক্ষ্যে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কার বোলারদের কাছে অসহায় আত্মসমর্পন করেছেন আমিরাতের ব্যাটাররা। ১৫ রানে প্রথম উইকেট হারানো দলটি ৫৬ রানের মধ্যেই ৯ উইকেট হারিয়ে ফেলে। দলের পক্ষে সর্বোচ্চ ১৯ রান করেন ৭ নম্বরে নামা আয়ান আফজাল খান। তিনজন ছাড়া আর কেউই ছুঁতে পারেননি দুই অঙ্কের ঘর। লঙ্কানদের হয়ে ৩টি করে উইকেট নিয়েছেন দুশমন্থ চামিরা ও ওয়ানিন্দু হাসারাঙ্গা। দুটি উইকেট পেয়েছেন মহিশ থিকশা। 

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট