চট্টগ্রাম শুক্রবার, ০২ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

১৬ অক্টোবর, ২০২২ | ১১:২২ পূর্বাহ্ণ

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক

বিশ্বকাপে জার্মানি ভালো করবে : হান্স ফ্লিক

সর্বশেষ ২০১৪ সালে বিশ্বসেরার হাসি হেসেছিল জার্মানি। চারবার শিরোপা জয়ের ইতিহাসে প্রথমবার তারা উৎসব করেছিল ১৯৫৪ সালে। এরপর ১৯৭৪ ও ১৯৯০ সালে বিশ্বসেরা হয়েছিল জার্মানি। আসন্ন কাতার বিশ্বকাপে আরেকবার ভালো করার স্বপ্ন দেখছে দলটি। তবে তাদের সা¤প্রতিক ফলাফলে নেই আত্মবিশ্বাসের ছাপ। কিন্তু বড় টুর্নামেন্ট এলেই বদলে যায় জার্মানির খেলা। সুবাদে কাতার বিশ্বকাপেও জার্মানির পক্ষে

বাজি ধরার লোকের সংখ্যা কম নয়। কোচ হান্স ফ্লিক মনে করেন, তাদের নিয়ে সবার অনেক প্রত্যাশা এবং এর প্রতিদান দিতে বদ্ধপরিকর। গত বছর ফ্লিক জার্মানির কোচ হওয়ার পর দারুণ সময় কাটছিল তাদের। তবে সর্বশেষ নেশন্স লিগে চেনাই যায়নি সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের। ৬ ম্যাচে মাত্র এক জয় ‘এ’ লিগের তিন নম্বর গ্রুপে তৃতীয় হয়ে বিদায় নেয় তারা। দলের যে ফর্ম, তাতে জার্মানিকে নিয়ে বিশ্বকাপে বড় কিছুর আশা করা কঠিনই। সর্বশেষ দুটি বড় আসরেও দলটির পারফরম্যান্স আশাব্যঞ্জক ছিল না।

 

চ্যাম্পিয়ন হিসেবে রাশিয়া বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় তলানিতে থেকে। ইউরোতে কোনোরকমে গ্রুপ পর্ব উতরাতে পারলেও থমকে যায় দ্বিতীয় রাউন্ডেই। কোচ ফ্লিক তারপরও আশাবাদী। বলেন, আমি মনে করি, আমরা ভালোভাবে প্রস্তুতি নিচ্ছি। সাফল্যের নিশ্চয়তা দিতে না পারলেও আমরা নিশ্চিত করতে পারি যে, আমরা প্রতিপক্ষদের মোকাবেলা করার জন্য সম্ভাব্য সেরা অবস্থায় আছি। ২৩ নভেম্বর জাপানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে জার্মানির বিশ্বকাপ অভিযান। ‘ই’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ কোস্টারিকা ও ২০১০ বিশ্ব চ্যাম্পিয়ন স্পেন।

 

পূর্বকোণ/আর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট