চট্টগ্রাম মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

কাতার যাবেন মেসিরা, বিশেষ সাজে বিমান!

স্পোর্টস ডেস্ক

১১ অক্টোবর, ২০২২ | ৩:৫৫ অপরাহ্ণ

দুর্দান্ত ফর্মে থাকা আর্জেন্টিনার জন্য কাতার বিশ্বকাপ বেশকিছু কারণে তাৎপর্যপূর্ণ। ক্ষুদে জাদুকর লিওনেল মেসির শেষ বিশ্বকাপ ও আগের আসরে রানার্সআপ হয়ে বিদায় নেওয়া এর অন্যতম। নানান সমীকরণ মিলিয়ে এবার ফেভারিট হিসেবেই কাতারের উদ্দেশ্যে বিমানে উঠবে দলটি। তাই তাদের বিমানও সাজানো হয়েছে বিশেষ সাজে। আর্জেন্টিনার পতাকার সঙ্গে এতে রয়েছে মেসি-আনহেল ডি মারিয়াদের ছবিও।

এয়ার বাস এ৩৩০-২০০ মডেলের একটি বিমানে করে কাতার বিশ্বকাপে খেলতে যাবেন মেসিরা। সেই বিমানে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন আঁকিয়েছে তাদের অধিনায়ক মেসির ছবি। আছে কোপা আমেরিকা জয়ের অন্যতম দুই কুশীলব ডি মারিয়া আর রদ্রিগো ডি পলের ছবিও, যদিও প্রথমবারের মতো বিশ্বকাপের ঝাঁজটা টের পাবেন ডি পল। এখানেই শেষ নয়, আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের লোগোও আঁকা আছে বিমানটিতে।

 

বিশেষ সেই বিমানের গায়ে লেখা আছে একটি স্লোগান– ‘একটা দল, একটা দেশ, একটা স্বপ্ন’। ১৯৮৬ বিশ্বকাপে ডিয়েগো ম্যারাডোনার হাত ধরে আর্জেন্টিনা সবশেষ বিশ্বকাপ জিতেছিল। এরপর একে একে কেটে গেছে ৩৬টি বছর। মাঝে দুবার বিশ্বকাপের ফাইনাল খেললেও শিরোপা ওঠেনি দলটির ট্রফিকেসে। সেই খরাই এবার ঘোচাতে চাইবে আলবিসেলেস্তেরা।

লিওনেল মেসি সম্প্রতি ঘোষণাই দিয়ে দিয়েছেন, কাতারেই নিজের শেষ বিশ্বকাপটা খেলে ফেলবেন তিনি। সেই বিশ্বকাপের আগে অবশ্য তার দল আর্জেন্টিনা আছে আগুনে ফর্মে। টানা ৩৫ ম্যাচ আর শেষ তিন বছর হারেনি দলটি, যে কারণে বিশ্বকাপের অন্যতম ফেভারিট হিসেবেও ধরা হচ্ছে তাদের। আগামী ২২ নভেম্বর সৌদি আরবের বিরুদ্ধে টুর্নামেন্টের প্রথম ম্যাচে নামবেন মেসির দল। সি গ্রুপে আর্জেন্টিনার সঙ্গী বাকি দু’দল মেক্সিকো ও পোলান্ড।

 

পূর্বকোণ/এএস/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট