চট্টগ্রাম মঙ্গলবার, ০৬ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

১০ অক্টোবর, ২০২২ | ১:২৮ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

৩ রানে হারল বাংলাদেশ নারী দল

সিলেটে বৃষ্টিবিঘ্নিত ম্যাচটি যে এতটা উত্তেজনা ছড়াবে তা হয়তো ভাবেননি কেউই। এমনকি বাংলাদেশ যখন বোলিং করছিল, তখনও ম্যাচের নাগাল ছিল স্বাগতিকদের হাতেই। তবে সেই ম্যাচই গড়িয়েছে শেষ ওভারে। টানটান উত্তেজনার মাঝে শেষ হাসি লংকানদের।

নারী এশিয়া কাপে চার ম্যাচে দুই জয়ের পর আজ সোমবার মহাগুরুত্বপূর্ণ ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছিল বাংলাদেশ নারী দল। সকালে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হওয়া ম্যাচটিতে শ্রীলঙ্কার বিপক্ষে জয় ছাড়া বিকল্প ছিল না সালমা খাতুন-নিগার সুলতানা জ্যোতিদের। এই ম্যাচ হেরে সর্বনাশ। সেমির স্বপ্ন এখন অনেকটাই ধূসর।

সোমবার টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা। কিন্তু বৃষ্টির বাধায় লঙ্কান নারী দল পারেনি ২০ ওভার ব্যাট করতে। ১৮.১ ওভারে ৮৩ রান সংগ্রহ করার পরই সিলেটে হানা দেয় বৃষ্টি! পরে আর ব্যাটে নামতে পারেনি লঙ্কান মেয়েরা। বৃষ্টি আইনে টাইগ্রেসদের সামনে লক্ষ্য দাঁড়ায় ৭ ওভারে ৪১ রান।

শ্রীলঙ্কার বিপক্ষে জিততে শেষ ২ ওভারে দরকার ছিল ১৪ রান। এরপরের এক ওভারের বিপর্যয়ে সবশেষ। তারপর শেষ ওভারে দরকার ছিল ১১ রান। সালমা খাতুন ও রিতু মনি সেই সুযোগটা কাজে লাগাতে পারেন নি। পঞ্চম বলে রান আউট হন সালমা (২)। শেষ বলে জিততে চাই ৬ রান। ওয়াইড দিলে দরকার পরে ৫ রান। চার মারলেই সমতা হতো। কিন্তু রিতু নেন এক রান।

ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ৩ রানে হেরে সেমিফাইনালে উঠার পথটা বেশ কঠিন হয়ে গেল স্বাগতিকদের।

পূর্বকোণ/আর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট