চট্টগ্রাম শুক্রবার, ০২ ডিসেম্বর, ২০২২

৬ অক্টোবর, ২০২২ | ৪:৪৭ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

ফারিয়ার হ্যাটট্রিকেই বাংলাদেশের জয়

অভিষেক ম্যাচেই ফারিহা তৃষ্ণার হ্যাটট্রিকে মালয়েশিয়াকে ৮৮ রানের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশের নারীরা। এর আগে মুর্শিদা খাতুন আর নিগার সুলতানা জ্যোতির অর্ধশতকে টাইগ্রেসরা ২০ ওভারে ১২৯ রানের লক্ষ্য ছুঁড়ে দেয়। জবাবে ব্যাট করতে নেমেই নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে মাত্র ৪১ রানেই অলআউট হয়ে যায় মালয়েশিয়া।

ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে মন্থর ব্যাটিংয়ে চাপেই ছিল নিগার সুলতানা বাহিনী। ১৪ ওভার শেষে রান ছিল মাত্র ৬৯, যদিও তখনও হাতে ছিল ৮ উইকেট। এরপর মুর্শিদা খাতুন আর নিগার সুলতানা মিলে দলকে সম্মানজনক লক্ষ্য এনে দেন। দুজনই ফিফটি তুলে নেন। তৃতীয় উইকেটে ৬৩ বলে ৮৭ রানের দুর্দান্ত একটি জুটি গড়েন তারা। ৩৪ বলে ৬ বাউন্ডারি আর ১ ছক্কায় ৫৩ রানের ইনিংস খেলেন মুর্শিদা। অধিনায়ক নিগার সুলতানা ৫৪ বলে ৬ চারের সাহায্যে ৫৬ রান করেন।

 

জবাবে ব্যাটিংয়ে নেমে মালয়েশিয়াও ধীরগতিতে আগাতে থাকে। পাঁচ ওভার শেষে তাদের রান ছিল মাত্র ১৩। ষষ্ঠ ওভারে বল করতে আসেন অভিষিক্ত ফারিহা। তার দ্বিতীয় বলেই ৫ রানে বোল্ড আউট হন উইনিফ্রেড দুরাইসিংগাম। তৃতীয় ও চতুর্থ বলে মাস এলিসাকে এলবিডব্লিউ এবং ইজ্জাতি ইসমাইলকে দুর্দান্ত এক ইন-সুইঙ্গারে ফিরিয়ে হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি। এরপর আর ম্যাচে ফিরতে পারেনি উইনিফ্রেড বাহিনী।

এরপর ফাহিমা খাতুন, সানজিদা আক্তার ও রোমানা আক্তারের দুটি করে উইকেট শিকার করেন। অবশিষ্ট একটি উইকেট আদায় করে নেন সালমা খাতুন। যার ফলে এক ওভার হাতে থাকতেই অলআউটের লজ্জায় পড়ে মালয়েশিয়া। ব্যক্তিগতভাবে দলের কোন ব্যাটারই দুই অঙ্কের দেখা পাননি।

এই জয়ে তিন ম্যাচ শেষে দুই জয়ে পয়েন্ট টেবিলের তিনে অবস্থান করছে জ্যোতি বাহিনী। তিন ম্যাচের প্রতিটিতে বিজয়ী ভারত আছে শীর্ষে। পাকিস্তান ও শ্রীলংকা বাংলাদেশের সমান সংখ্যক ম্যাচ জিতে যথাক্রমে দুই ও চারে অবস্থান করছে।

 

পূর্বকোণ/এএস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট